Home » গাজায় ইসরায়েলি হামলা অব্যাহত থাকবে, মার্কিন সিনেটরদের নেতানিয়াহু

গাজায় ইসরায়েলি হামলা অব্যাহত থাকবে, মার্কিন সিনেটরদের নেতানিয়াহু

by নিউজ ডেস্ক

লোকায়ন ডেস্ক:

গাজায় হামলা অব্যাহত থাকবে বলে মার্কিন রিপাবলিকান সিনেটরদের জানালেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। বুধবার (২০ মার্চ) ভিডিওলিংকের মাধ্যমে এ কথা জানান তিনি। কাতার ভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা এ খবর জানিয়েছে।

অবরুদ্ধ ফিলিস্তিনে ক্রমবর্ধমান মানবিক বিপর্যয় সম্পর্কে ডেমোক্র্যাটিক নেতাদের সমালোচনার মধ্যেই এমন কথা বললেন নেতানিয়াহু। তিনি বলেছেন, গাজা উপত্যকায় হামাসকে পরাজিত করতে প্রচেষ্টা অব্যাহত রাখবে তার সরকার। এই সিদ্ধান্ত নিয়েছেন তার সরকারের আইন প্রণেতারা।

গত সপ্তাহে নেতানিয়াহুকে নিয়ে ইহুদি আমেরিকান ও ডেমোক্র্যাটিক সিনেটর চাক শুমারের মন্তব্যের পরই এমন কথা জানালেন ইসরায়েলি প্রধানমন্ত্রী।

চাক শুমার ইসরায়েলি প্রধানমন্ত্রীকে এই অঞ্চলে শান্তি প্রতিষ্ঠায় বাধা হিসেবে উল্লেখ করেছেন। তিনি বলেছেন, বিপজ্জনক ও উসকানিমূলক নীতির কারণে নেতানিয়াহু এখন আর ইসরায়েলকে নেতৃত্ব দেওয়ার উপযুক্ত নন।

গাজায় ত্রাণ সহায়তাকে কেন্দ্র করে যুক্তরাষ্ট্রে ডেমোক্র্যাটিক পার্টিতে ইসরায়েলের জন্য রাজনৈতিক ও সামরিক সমর্থন বন্ধে চাপ বাড়ছে। অবশ্য রিপাবলিকানদের মধ্যে সমর্থন ধরে রেখেছেন নেতানিয়াহু।

এর আগে, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন নেতানিয়াহুকে সতর্ক করে বলেছিলেন যে, রাফাহ শহরে হামলা চলানো ইসরায়েলের মস্ত বড় ভুল হবে।

গত ২৪ ঘণ্টায় গাজায় ইসরায়েলি হামলায় আরও অন্তত একশ ফিলিস্তিনি নিহত হয়েছে। এ নিয়ে গত ৭ অক্টোবর থেকে গাজায় ইসরায়েলি আগ্রাসনে অন্তত ৩১ হাজার ৯৮৮ ফিলিস্তিনি নিহত হয়েছে। আহত কমপক্ষে ৭৪ হাজার ১৮৮ জন। আর হামাসের হামলায় এ পর্যন্ত এক হাজার ১৩৯ ইসরায়েলি হত হয়েছে।

You may also like

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: মো. সাকের উল্লাহ

স্বত্ব © ২০২৪ দৈনিক লোকায়ন