Home » গড়েয়ায় অবৈধ ভাবে নদীর বালু উত্তোলনের ফলে ভেঙ্গে গেছে সরকারি ভাবে নির্মিত সুইস গেট 

গড়েয়ায় অবৈধ ভাবে নদীর বালু উত্তোলনের ফলে ভেঙ্গে গেছে সরকারি ভাবে নির্মিত সুইস গেট 

by নিউজ ডেস্ক
গড়েয়া প্রতিনিধিঃ ঠাকুরগাঁও সদর উপজেলার গড়েয়ায় কৃষি জমিতে উর্বরতা ও পনি সংকট নিরসনে গড়েয়া ভুল্লী নদীতে সরকারি অর্থায়নে লক্ষ লক্ষ টাকা ব্যায়ে নির্মাণ করা হয়েছিল একটি সুইস গেট কিন্তু  অবৈধভাবে নদীর এক পাশের ধার কেটে   সুইস গেটটির নিচে ও নদী থেকে মহেন্দ্র টলী লাগিয়ে তোলা হচ্ছে বালু যার ফলে সুইস গেট এর নিচে বালু সরে গিয়ে বেশ কয়েক জায়গায় ফাটল ধরেছে বাঁধে।
স্থানীয় কিছু টলি মালিক তাদের প্রভাব খাটিয়ে অবৈধ ভাবে প্রতিদিনই উত্তোলন করে চলেছে নদীর বালু।
এ বিষয়ে গড়েয়া ইউনিয়নের চেয়ারম্যান মো,রইছ উদ্দিন সাজু মাষ্টার বলেন,আমি ইতিপূর্বে খবর পেয়ে কয়েক বার গ্রাম পুলিশ  পাঠিয়েছি কিন্তু দুই একদিন বন্ধ থাকলেও পরে আবার তারা নদী থেকে অবৈধ ভাবে  উত্তোলন করে ।
স্থানীয় এলাকাবাসী বলেন,সরকার কৃষকদের জমি চাষ আবাদের সুবিধার জন্য একটি সুইস গেট তৈরি করে দিয়েছে, এতে কৃষি জমিতে সেচ ও উর্বরতার কারনে ধানের ফলন বেশী হতো। সুইস গেটের মাধ্যমে জমিয়ে রাখা পানি দিয়ে এলাকার কৃষকরা জমিতে ফসল ফলাতো কিন্তু কিছু অসৎ লোকে নদীর পার কেটে অবৈধ ভাবে নদীর বালু উত্তোলনের ফলে বাঁধ টি ভেঙে গেছে, এখন আর পানি জমিয়ে কৃষি জমিতে সেচ দেওয়া সম্ভব হয় না। যথাযথ কতৃপক্ষের নিকট দ্রুত অবৈধ ভাবে নদীর বালু উত্তোলন বন্ধ ও দোষী ব্যক্তিদের আইনের আওতায় আনার জোর দাবি জানান এলাকাবাসী।

You may also like

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: মো. সাকের উল্লাহ

স্বত্ব © ২০২৪ দৈনিক লোকায়ন