Home » ঠাকুরগাঁওয়ে নামাজে সেজদা দেওয়ার সময় ছুরিকাঘাত, আটক ভাতিজা

ঠাকুরগাঁওয়ে নামাজে সেজদা দেওয়ার সময় ছুরিকাঘাত, আটক ভাতিজা

by নিউজ ডেস্ক
স্টআফ রিপোর্টার: ঠাকুরগাঁওয়ে ফজর নামাজের সেজদা দেওয়ার সময় ভাতিজার ছুরিকাঘাতে গুরুত্বর যক্ষম হয়ে আহত হয়েছেন আলীম উদ্দীন ওরফে বীনা (৫১)। এঘটনায় ঘাতক ভাতিজা ইউনুস আলী (২২) কে  আটক করেছে পুলিশ ও আহত চাচাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন পরিবারের লোকজন।
রোববার (৪ ফ্রেরুয়ারী) ভোরবেলা জেলার বালিয়াডাঙ্গী উপজেলার আমজানখোর ইউনিয়নের ঠনঠনিয়া পাড়া গ্রামে এ ঘটনা ঘটে। রোববার (০৪ ফ্রেরুয়ারি) রাত সাড়ে ১০ টায় বিষয়টি নিশ্চিত করেন আমজানখোর ইউনিয়নের চেয়ারম্যান মো.আকালু ওরফে ডঙ্গা।
আহত আলীম উদ্দীন ওরফে বীনা আমজানখোর ইউনিয়নের ঠনঠনিয়া পাড়া গ্রামের মৃত দবির উদ্দীনের ছেলে। ঘাতক ইউনুস আলী তার ভাই সাহাবুদ্দিনের ছেলে।
চেয়ারম্যান মো. আকালু ওরফে ডঙ্গা প্রত্যক্ষদর্শী ও স্থানীয়দের বরাতে জানান, ভোরবেলা বাড়ীর পাশে মসজিদে ফজর এর নামাজ জামায়াতে আদায় করছিলেন আলিম উদ্দীন। আলিম উদ্দীন নামাজে সেজদা দিচ্ছিলেন  এসময় তার ভাতিজা ইউনুস এসে ধারালো অস্ত্রদিয়ে আলিম উদ্দীনের মাথায়, হাতে ও পায়ে কোপ মারে। এতে গুরুত্ব যক্ষম হন তিনি । নামাজ শেষে মুসল্লিরা পরিবারকে খবর দিলে স্বজনরা তাকে উদ্ধার করে প্রথমে বালিয়াডাঙ্গী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখান থেকে ঠাকুরগাঁও জেনারেল হাসপাতাল এবং সবশেষ চিকিৎসকের পরামর্শ অনুযায়ী রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালে নিয়ে ভর্তি করা হয় আহত আলিম উদ্দীনকে। সেখানে তার চিকিৎসা চলছে। তবে এখন পর্যন্ত তার জ্ঞান ফিরেনি।
চেয়ারম্যান আরও জানান, ইউনুস দীর্ঘদিন ধরে জমি জমা নিয়ে তার বাবার সাথে ঝগড়া করতো। এর আগেও সে বেশ কয়েকবার তার বৃদ্ধ বাবা-মাকে মারধর করেছে । গতকালও এসব বিষয়নিয়ে পারিবারিকভাবে বসা হয়েছিল। সেখানে আমি এবিষয়ে তাকে সর্তকও করেছি। কারণ তার বাবা অসুস্থ। আলিম উদ্দীন চাচা হয়ে ভাতিজাকে এবিষয়ে একটু দমক দিতেই পারে। তাতেই ক্ষুব্ধ হয়ে ইউনুস আলী হয়তো এমন ঘটনা ঘটিয়েছে। তবে আমার মনে হয় ইউনুস আলী মানসিকভাবে অসুস্থ্য। তা না হলে একজন সুস্থ্য মানুষ এমন কাজ করতে পারেনা।
এবিষয়ে বালিয়াডাঙ্গী থানার পুলিশ পরিদর্শক (এসআই) মামলার তদন্তকারী কর্মকর্তা নির্মল ঘটনার সত্যতা নিশ্চিত করেন ও জানতে চাইলে তিনি বলেন, ‘ইউনুস আলীকে দেখে অসুস্থ্য মনে হয় না ও তার মানসিক অসুস্থ্যতার বিষয়ে স্থানীয়রাও কোনকিছু জানায়নি। তাকে দেখে মনে হয় সে পাঁচ ওয়াক্ত নামাজ পড়ে। তার দাঁড়ি আছে ও মাথায় টুপিও পড়ে সে।,
বালিয়াডাঙ্গী থানার ওসি (তদন্ত) মামুন অর রশিদ জানান, ঘটনার পর সকালে ঘাতক ভাতিজাকে আটক করে থানায় রাখা হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে ও সোমবার তাকে আদালতে পাঠানো হবে।

You may also like