Home »  দিনাজপুরের বীরগঞ্জে ইমাম সম্মেলন ও আলোচনাসভা অনুষ্ঠিত

 দিনাজপুরের বীরগঞ্জে ইমাম সম্মেলন ও আলোচনাসভা অনুষ্ঠিত

সাম্প্রদায়িক সম্প্রীতি সুরক্ষা ও সামাজিক সমস্যা নিরসনে

by নিউজ ডেস্ক

লোকায়ন ডেস্ক:

সাম্প্রদায়িক সম্প্রীতি সুরক্ষা ও সামাজিক সমস্যা নিরসনের লক্ষ্যে দিনাজপুরের বীরগঞ্জে ইমাম সম্মেলন ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৮শে ফেব্রুয়ারি) ইসলামিক ফাউন্ডেশন ও বীরগঞ্জ উপজেলা প্রশাসনের যৌথ উদ্যোগে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। বীরগঞ্জ উপজেলা পরিষদ সম্মেলনকক্ষে অনুষ্ঠিত ইমাম সম্মেলন ও আলোচনাসভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আমিনুল ইসলাম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ ফজলে এলাহী। 

 

প্রধান অতিথির বক্তৃতায় উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম বলেন, দেশ থেকে সকল প্রকার সন্ত্রাস ও বিশৃঙ্খলা দূর করতে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। তিনি আরও বলেন, ইসলামের নাম ব্যবহার করে যারা অশান্তি সৃষ্টি এবং মানুষ হত্যা করছে, তাদের বিরুদ্ধে ইমামদের সক্রিয় ভূমিকা পালন করতে হবে। 

 

অনুষ্ঠানে বক্তারা সাম্প্রদায়িক সম্প্রীতি সুরক্ষা, জঙ্গি ও সন্ত্রাসবাদ দমন, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ, বাল্যবিবাহ প্রতিরোধ এবং স্মার্ট বাংলাদেশ গঠনে করণীয় বিষয়ে আলোচনা করেন। আলোচনা শেষে দেশ ও জাতির সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করে দোয়া করা হয়। ইমাম সম্মেলনে দুই শতাধিক ইমাম অংশগ্রহণ করেন। 

You may also like