Home » নবম পে-স্কেলসহ ৫ দফা দাবিতে ঠাকুরগাঁওয়ে সরকারি কর্মচারীদের মানববন্ধন

নবম পে-স্কেলসহ ৫ দফা দাবিতে ঠাকুরগাঁওয়ে সরকারি কর্মচারীদের মানববন্ধন

by নিউজ ডেস্ক

শহর সংবাদদ্তাঃ নবম পে-স্কেল ঘোষণাসহ ৫ দফা দাবি জানিয়ে ঠাকুরগাঁওয়ে মানববন্ধন করেছে বাংলাদেশ সরকারি কর্মচারি সমম্বয় পরিষদ চতুর্থ শ্রেণি সরকারি কর্মচারি সমিতি।

মঙ্গলবার ঠাকুরগাঁও জেলা প্রশাসক কার্যালয়ের সামনে মানববন্ধনে বিভিন্ন দপ্তরে কর্মরতরা অংশ নেন। মানববন্ধন শেষে জেলা প্রশাসক এর বরাবরে স্মারক লিপি প্রদান করেন।

সরকারি কর্মচারি সমম্বয় পরিষদের মোঃ দবিরুল ইসলাম সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ আব্দুল্লাহ আল মামুন( সাচ্চু) সঞ্চালনায় মানববন্ধনে বক্তারা বলেন, ২০১৫ সালে ৮ম পে-স্কেল দেওয়ার পর ৯ বছরে দ্রব্যমূল্য তিনগুণ বেড়েছে। এ ছাড়া ৮ম পে-স্কেলে টাইমস্কেল-সিলেকশন গ্রেড রহিতকরণসহ আকাশ-পাতাল বৈষম্য ছিল। দেশের মানুষের গড় আয় বাড়লেও নিম্ন গ্রেডের কর্মচারীদের আয় বাড়েনি। তাই পে-কমিশন গঠন করে বৈষম্যমুক্ত ৯ম পে-স্কেল ঘোষণার এবং পে-কমিশনে ১১-২০ গ্রেডের কর্মচারী প্রতিনিধি রাখার জোর দাবি জানান নেতারা।

তাদের অন্য দাবিরগুলোর মধ্যে রয়েছে- মূল বেতনের শেষ ধাপে পৌঁছে যাওয়া কর্মচারীদের বাৎসরিক বেতন বৃদ্ধি নিয়মিত করতে হবে। টাইম স্কেল, সিলেকশন গ্রেড, বেতন জ্যেষ্ঠতা পুনর্বহাল, ব্লক পোস্ট নিয়মিত করণসহ সব পদে পদোন্নতি বা ৫ বছর পর পর উচ্চতর গ্রেড প্রদান করতে হবে। বাজারমূল্যের সঙ্গে সমন্বয় করে সব ভাতা পুনঃনির্ধারণ ও রেশন ব্যবস্থা প্রবর্তন অথবা ন্যায্য মূল্যে সরকারিভাবে পণ্য সরবরাহ করতে হবে। বিদ্যমান গ্র্যাচুইটি এবং আনুতোষিকের হার ৯০ শতাংশর স্থলে শতভাগ নির্ধারণ ও পেনশন গ্র্যাচুইটি ১ টাকার সমান ৫০০ টাকা নির্ধারণ করতে হবে।

You may also like

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: মো. সাকের উল্লাহ

স্বত্ব © ২০২৪ দৈনিক লোকায়ন