Home » বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে মানবিক মূল্যবোধসম্পন্ন সমাজ ও রাষ্ট্র গঠন করতে হবে – রংপুরের বিভাগীয় কমিশনার

বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে মানবিক মূল্যবোধসম্পন্ন সমাজ ও রাষ্ট্র গঠন করতে হবে – রংপুরের বিভাগীয় কমিশনার

by নিউজ ডেস্ক

পিআইডি, রংপুর:

বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে মানবিক মূল্যবোধসম্পন্ন সমাজ ও রাষ্ট্র গঠন করতে হবে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে নতুন প্রজন্মকে কঠোর পরিশ্রম করার পাশাপাশি তথ্যপ্রযুক্তিতে সমৃদ্ধ হতে হবে। রবিবার (১৭ই মার্চ) জাতির পিতার ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে রংপুর জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে অনুষ্ঠিত আলোচনাসভায় প্রধান অতিথির বক্তৃতায় রংপুরের বিভাগীয় কমিশনার মোঃ হাবিবুর রহমান এসব কথা বলেন। আলোচনাসভায় সভাপতিত্ব করেন রংপুরের জেলাপ্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান। 

 

শিশুদের উদ্দেশে বিভাগীয় কমিশনার বলেন, জীবনে প্রতিষ্ঠিত হওয়ার জন্য প্রয়োজন সুন্দর স্বপ্ন, কঠোর পরিশ্রম ও দৃঢ় মনোবল। জীবনে অনেক বাধা আসবে, এসব বাধা অতিক্রম করে সামনে এগিয়ে যেতে হবে। শিশুদের ধৈর্যশীল হতে হবে, গুরুজনদের শ্রদ্ধা করতে হবে, সকলের সঙ্গে ভালো আচরণ করতে হবে এবং অল্পে তুষ্ট থাকার মানসিকতা গড়ে তুলতে হবে। মনীষীদের জীবনী পড়ে শিক্ষাগ্রহণ করতে তিনি শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান। 

 

আলোচনাসভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রংপুর রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেন, মেট্রোপলিটন পুলিশ কমিশনার মনিরুজ্জামান ও পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী। সভায় সরকারি কর্মকর্তা, শিক্ষক, সাংবাদিক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

 

আলোচনাসভা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

You may also like