Home » বঙ্গবন্ধু সামরিক জাদুঘরে সিএলএমএস প্রজেক্ট হ্যান্ড ওভার মিটিং অনুষ্ঠিত

বঙ্গবন্ধু সামরিক জাদুঘরে সিএলএমএস প্রজেক্ট হ্যান্ড ওভার মিটিং অনুষ্ঠিত

by নিউজ ডেস্ক

লোকায়ন রিপোর্ট: আজ বঙ্গবন্ধু সামরিক জাদুঘরে সিএলএমএস প্রজেক্ট হ্যান্ড ওভার মিটিং অনুষ্ঠিত হয়। ইকো সোশ্যাল ডেভলপমেন্ট অর্গানাইজেশন (ইএসডিও) এর প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক ড. মুহম্মদ শহীদ উজ জামান ক্যাপিস্টোন ফেলো, এনডিসি স্যারের স ালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  রমেশ চন্দ্র সেন-এমপি, ঠাকুরগাঁও-১ ও সভাপতি, পানি সম্পদ সম্পর্কিত স্থায়ী কমিটি বাংলাদেশ জাতীয় সংসদ, আরো উপস্থিত ছিলেন,  মোঃ হাফিজ উদ্দিন- এমপি ঠাকুরগাঁও-৩, দ্রোপদী দেবী আগরওয়ালা- সংরক্ষিত মহিলা সংসদ সদস্য,   তুওমো পাউটিয়াইনেন, কান্ট্রি ডিরেক্টর, আইএলও, সৈয়দা মূনিরা সুলতানা, এনপিসি-এআরসি প্রোগ্রাম আইএলও, তাহেরা জাবিন, স্যোশাল ডেভলপমেন্ট এ্যাডভাইজার, ব্রিটিশ হাই কমিশন অফিস, ঢাকা বাংলাদেশ। এ্যাডভোকেট সালমা আলী, কো-চেয়ারম্যান ন্যাশনাল চাইল্ড লেবার মনিটরিং সেল। এছাড়াও শ্রম মন্ত্রনালয়ের প্রতিনিধি, আইএলও উচ্চ পদস্থ কর্মকর্তা, জিওবি কর্মকর্তা ইএসডিও সিনিয়র কর্মকর্তা ও সিএলএমএস প্রকল্পের কর্মীরা উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সৈয়দা মূনিরা সুলতানা, এনপিসি-এআরসি প্রোগ্রাম আইএলও সিএলএমএস প্রকল্পের সাফল্যের পথপরিক্রমা সম্পর্কিত উপস্থাপনা ও একটি ভিডিও ডকুমেন্টারী প্রদর্শণ করা হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি জনাব, রমেশ চন্দ্র সেন-এমপি, ঠাকুরগাঁও-১ ও সভাপতি, পানি সম্পদ সম্পর্কিত স্থায়ী কমিটি বাংলাদেশ জাতীয় সংসদ বলেন, ইউনিয়ন পরিষদ, উপজেলা প্রশাসন ও ইএসডিও শিশুশ্রমিকদের নিয়ে কাজ করায় আমাদের ঠাকুরগাঁও এ এখন আর শিশু শ্রমিক দেখা যায় না। আমরা এ অর্জন ধরে রাখার চেষ্টা করব।

অনুষ্ঠানে তুওমো পাউটিয়াইনেন, কান্ট্রি ডিরেক্টর, আইএলও, আইএলও কান্ট্রি ডিরেক্টর জাতীয় সংসদ সদস্যদের অনুরোধ করেন যাতে জাতীয় সংসদে এ বিষয়ে কথা বলেন। এবং ইএসডিও যে এত পরিশ্রম করে এ সাফল্য নিয়ে এসেছে সে জন্য সিএলএমএস কর্মীসহ ইএসডিও এর নির্বাহী পরিচালককে ধন্যবাদ জানান। অনুষ্ঠান শেষে ইএসডিও এর পক্ষ থেকে সকল অতিথি কে অসামান্য অর্জনে সহায়তা করার জন্য ক্রেষ্ট প্রদান করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

 

 

 

 

 

You may also like

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: মো. সাকের উল্লাহ

স্বত্ব © ২০২৪ দৈনিক লোকায়ন