Home » বিশ্বকাপ সামনে রেখে বাংলাদেশ সফরকে গুরুত্ব দিচ্ছে অস্ট্রেলিয়া

বিশ্বকাপ সামনে রেখে বাংলাদেশ সফরকে গুরুত্ব দিচ্ছে অস্ট্রেলিয়া

by নিউজ ডেস্ক

স্পোর্টস ডেস্ক | মার্চ-এপ্রিলে প্রথমবারের মতো দ্বিপাক্ষিক সিরিজ খেলতে বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দল। টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে এই সফরকে বেশ গুরুত্ব দিচ্ছে তারা।

কেননা আগামী সেপ্টেম্বর-অক্টোবরে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর আয়োজন করবে বাংলাদেশ।
তাই কন্ডিশন সম্পর্কে আগেভাগেই ধারণা রেখে দিতে চায় অজিরা। এর আগে মাত্র একবারই বাংলাদেশে এসেছিল দলটি। সেটাও ১০ বছর আগে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে। সেই বিশ্বকাপ দলের কেবল চার জন ক্রিকেটার বর্তমান দলে খেলছেন। তারা হলেন- অ্যালিসা হিলি, এলিসা পেরি, বেথ মুনি ও জেস জোনাসেন।

অস্ট্রেলিয়ার জাতীয় নির্বাচক শন ফ্লেগ্লার বলেন, ‘বাংলাদেশে দুটি ভেন্যুতে খেলব আমরা যেখানে বিশ্বকাপের ম্যাচও হবে, তাই উইকেটগুলো কেমন আচরণ করে তা সফরের সময় খতিয়ে দেখার অংশ হিসেবে থাকবে। ‘

যেহেতু বাংলাদেশের মাটিতে বিশ্বকাপে তাই স্পিন বিভাগে বিশেষ নজর দিচ্ছে অস্ট্রেলিয়া। চলতি মাসের শেষ দিকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে অ্যাশলি গার্ডনার, জর্জিয়া ওয়েরহ্যাম ও জেস জোনাসেনকে দলে রেখেছে তারা। এছাড়া দলের গভীরতা বাড়িয়েছেন বাঁহাতি স্পিনার সোফি মলিনেক্স।

বাংলাদেশ সফরে তিন ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলার পর বিশ্বকাপের আগে আর কোনো সিরিজ নেই অস্ট্রেলিয়ার। তবে এই ফাঁকে অতিরিক্ত কিছু ম্যাচ আয়োজনে আশাবাদি ফ্লেগ্লার। এদিকে বাংলাদেশেরও অস্ট্রেলিয়া সিরিজের পর বিশ্বকাপের আগপর্যন্ত কোনো সিরিজ নেই।

 

You may also like

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: মো. সাকের উল্লাহ

স্বত্ব © ২০২৪ দৈনিক লোকায়ন