Home » যথাযোগ্য মর্যাদায় ঠাকুরগাঁওয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্‌যাপন

যথাযোগ্য মর্যাদায় ঠাকুরগাঁওয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্‌যাপন

by নিউজ ডেস্ক

পিআইডি, রংপুর:

যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে ঠাকুরগাঁওয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস, ২০২৪ উদ্‌যাপিত হয়েছে। মঙ্গলবার (২৬শে মার্চ) সূর্যোদয়ের সাথে সাথে অপরাজেয় ৭১ প্রাঙ্গণে  একত্রিশবার তোপধ্বনির মাধ্যমে দিবসের কর্মসূচি আনুষ্ঠানিকভাবে শুরু হয়। এরপর অপরাজেয় ৭১ প্রাঙ্গণে মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন ঠকুরগাঁওয়ের জেলাপ্রশাসক, পুলিশ সুপার, মুক্তিযুদ্ধ সংসদ, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান-সহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। পুষ্পস্তবক অর্পণ শেষে একটি র‌্যালি অনুষ্ঠিত হয়।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে কুচকাওয়াজ ও ডিসপ্লে অনুষ্ঠিত হয়। কুচকাওয়াজ ও ডিসপ্লে অনুষ্ঠানে ঠাকুরগাঁওয়ের জেলাপ্রশাসক মাহবুবুর রহমান বলেন, ঠাকুরগাঁও জেলায় মুক্তিযুদ্ধের অনেক স্মৃতি রয়েছে। ২৬শে মার্চ বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার পর ঠাকুরগাঁওয়ের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ে। এখনো ঠাকুরগাঁওয়ের বধ্যভূমিসমূহ মুক্তিযুদ্ধের স্মৃতি বহন করছে। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। ২০৪১ সালে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

 কুচকাওয়াজ ও ডিসপ্লে অনুষ্ঠানে জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা, শিক্ষক, সাংবাদিক, অভিভাবক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

You may also like