Home » রংপুরে বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা অনুষ্ঠিত

রংপুরে বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা অনুষ্ঠিত

by নিউজ ডেস্ক

পিআইডি, রংপুর:

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের আয়োজনে রংপুরে বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২১শে এপ্রিল) রংপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত বিভাগীয় পর্যায়ের এ প্রতিযোগিতায় রংপুর বিভাগের ৮ জেলা ও রংপুর মহানগর থেকে বিজয়ী ১৩৫ জন শিক্ষার্থী অংশ নেন। প্রতিযোগিতায় ৫টি ক্যাটাগরিতে ৩ জন করে মোট ১৫ জন শিক্ষার্থী বিজয়ী হন। প্রতিযোগিতা শেষে বিজয়ী ১৫ জন শিক্ষার্থীর প্রত্যেকের হাতে ক্রেস্ট ও নগদ ৪ হাজার টাকার প্রাইজমানি তুলে দেওয়া হয়।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা রংপুর অঞ্চলের উপপরিচালক মোঃ শফিকুল ইসলামের সভাপতিত্বে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রংপুর বিভাগীয় কমিশনার কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মোঃ রিয়াজ উদ্দিন ।

প্রধান অতিথির বক্তৃতায় স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক বলেন, সৃজনশীল অর্থ সৃষ্টিশীলতা। এটি এমন এক বৈশিষ্ট্য, যা মানুষকে নতুন ও সহজ উপায়ে সমস্যা সমাধান করতে সক্ষম করে। আমাদের নতুন প্রজন্মকে সৃষ্টিশীল মানুষ হিসাবে গড়ে তুলতে এ ধরনের আয়োজনের কোনো বিকল্প নেই। আজকের শিক্ষার্থীরাই আগামী দিনে বিজ্ঞানী হবে, রাজনীতিবিদ হবে এবং তারা তাদের মেধা দিয়ে দেশকে অনন্য উচ্চতায় নিয়ে যাবে। তিনি শিক্ষার্থীদের শিক্ষা লাভের পাশাপাশি নিয়মিত খেলাধুলা করা আহ্বান জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য প্রদান করেন রংপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফেরদৌসী আশরাফী, রংপুর সরকারি টিচার্স ট্রেনিং কলেজের প্রভাষক নিশিত কুমার কুন্ড, বাংলাদেশ স্কাউটসের উপপরিচালক আব্দুর রশিদ প্রমুখ।

You may also like

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: মো. সাকের উল্লাহ

স্বত্ব © ২০২৪ দৈনিক লোকায়ন