Home » রংপুরে সড়ক পরিবহণ ও মহাসড়ক বিভাগের উদ্যোগে গণশুনানি অনুষ্ঠিত

রংপুরে সড়ক পরিবহণ ও মহাসড়ক বিভাগের উদ্যোগে গণশুনানি অনুষ্ঠিত

by নিউজ ডেস্ক

লোকায়ন ডেস্ক:

রংপুরে সড়ক পরিবহণ ও মহাসড়ক বিভাগের উদ্যোগে ড্রাইভিং লাইসেন্স, যানবাহনের ফিটনেস সেবা এবং সড়ক নিরাপত্তা-সংক্রান্ত গণশুনানি অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৮শে ফেব্রুয়ারি) দুপুরে রংপুর জেলাপ্রশাসকের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত গণশুনানিতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সড়ক পরিবহণ কর্তৃপক্ষের চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার। 

প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ সড়ক পরিবহণ কর্তৃপক্ষের চেয়ারম্যান বলেন, মহাসড়কে প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটেই চলছে। এতে অসংখ্য মানুষ আহত ও নিহত হচ্ছেন। এটা কারো কাম্য নয়। তাই দুর্ঘটনা কমাতে সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ ও আইন প্রণয়ন করেছে। আইন তৈরি হয় অপরাধীদের শাস্তি দেওয়ার জন্য, নিরপরাধের জন্য নয়। হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী মহাসড়কে ইজিবাইক ও অটোরিকশা চলাচল সম্পূর্ণ নিষেধ। অনেকে এই আইন না মেনে চলার কারণে দুর্ঘটনার শিকার হচ্ছেন। সবাইকে আইন মেনে চলার মানসিকতা গড়ে তুলতে হবে। এছাড়া বেপরোয়াভাবে মোটরসাইকেল চালানোর ফলে দুর্ঘটনার সংখ্যাও বৃদ্ধি পেয়েছে। তিনি ড্রাইভিং লাইসেন্স , গাড়ির লাইসেন্স ও হেলমেট ছাড়া গাড়ি না চালানোর উপর গুরুত্বারোপ করেন। 

গণশুনানিতে সড়ক পরিবহণ ও মহাসড়ক বিভাগের যুগ্মসচিব মো: মাহবুবের রহমান, সড়ক পরিবহণ ও মহাসড়ক বিভাগের উপসচিব মুহাম্মদ কামরুল হাসান, রংপুরের জেলাপ্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান, রংপুর বিআরটিএ-এর সহকারী পরিচালক মো: শফিকুল আলম সরকার, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য, বিভিন্ন পরিবহণ মালিক সমিতির সদস্য ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। সূত্র: পিআইডি

You may also like