Home » রংপুর বিভাগের সকল ইট ভাটা বন্ধ ঘোষণার প্রতিবাদে সমাবেশ

রংপুর বিভাগের সকল ইট ভাটা বন্ধ ঘোষণার প্রতিবাদে সমাবেশ

by নিউজ ডেস্ক
পঞ্চগড় সংবাদদাতা: সরকারি আদেশে রংপুর বিভাগের সকল ইট ভাটা বন্ধ ঘোষণা, প্রস্তাবিত জাতীয় বাজেটে অতিরিক্ত ভ্যাট নির্ধারণ, ইট প্রস্তুত ও ভাটা স্থাপন আইন ২০১৩ এর সংশোধনী ধারা বাতিলের দাবীতে সমাবেশ করেছে বাংলাদেশ ইট প্রস্তুতকারী মালিক সমিতি।
শনিবার বিকেল পঞ্চগড়ের বোদা পৌরসভার সম্মেলন কক্ষে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।
বোদা পৌরসভার মেয়র ও ইট ভাটা মালিক সমিতির জেলা শাখার সভাপতি আজাহার আলীর সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, বাংলাদেশ ইট প্রস্তুতকারী মালিক সমিতির রংপুর জেলা শাখার সাধারণ সম্পাদক এম আজিজুল হক, সহ-সভাপতি মোজাম্মেল হক, ইট ভাটা মালিক সমিতির পঞ্চগড় জেলা শাখার সহ-সভাপতি আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক হাফিজুল ইসলাম প্রমুখ।
এসময় বক্তারা সরকারি আদেশে বন্ধ হওয়া রংপুর বিভাগের সকল ইট ভাটা চালু করতে, প্রস্তাবিত জাতীয় বাজেটে অতিরিক্ত ভ্যাট নির্ধারণ বাতিল করতে এবং ইট প্রস্তুত ও ভাটা স্থাপন আইন ২০১৩ এর সংশোধনী ধারা বাতিলের দাবী জানান।
রংপুর বিভাগীয় কমিশনারের প্রতিবেদন অনুযায়ী এই বিভাগে অবৈধ ইটভাটার সংখ্যা ৮১২টি। এরমধ্যে রংপুর বিভাগের তিন জেলায় থাকা ৫০২টি অবৈধ ইটভাটার মধ্যে ৩৩৫টি বন্ধ করা হয়েছে।
রংপুর জেলার ১৭২টি অবৈধ ইটভাটার মধ্যে ১১৪টি, গাইবান্ধা জেলার ১৫৫টি অবৈধ ইটভাটার মধ্যে ৮৭টি এবং দিনাজপুর জেলার ১৭৫টি অবৈধ ইটভাটার মধ্যে ১৩৪টি বন্ধ করা হয়েছে।

You may also like

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: মো. সাকের উল্লাহ

স্বত্ব © ২০২৪ দৈনিক লোকায়ন