Home » আখ মাড়াই বন্ধ পঞ্চগড় সুগার মিল চালুর জন্য তেঁতুলিয়ায় আখচাষীদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত

আখ মাড়াই বন্ধ পঞ্চগড় সুগার মিল চালুর জন্য তেঁতুলিয়ায় আখচাষীদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত

by নিউজ ডেস্ক

পঞ্চগড় জেলা প্রতিনিধি : পঞ্চগড় সুগার মিলে পূনরায় আখ মাড়াই চালুর জন্য তেঁতুলিয়ায় আখচাষীদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
আজ সকালে তেঁতুলিয়া সাব-জোন অফিস হলরুমে পহ্চগড় সুগার মিল ইনচার্জ মোঃ সাইফুল ইসলাম এর সভাপতিত্বে পঞ্চগড় সুগার মিলের সার্বিক বিষয়ে আখচাষীদের সাথে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। মোঃ ফরিদুল ইসলাম এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পরিচালক (সিএন্ডই) ও পরিচালক সিডিআর) এর অতিরিক্ত দায়িত্বে বিএসএফআইসি প্রকৌশলী মোঃ আতাউর রহমান। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মোঃ গিয়াস উদ্দীন প্রধান (সিপিই), উপজেলা পরিষদ চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান, আখচাষী মোঃ মাসুদ আল করিম ও তাজিরুল ইসলাম তাজু প্রমূখ। আখ চাষীরা বলেন পঞ্চগড় জেলায় একটিমাত্র ভারী কারখানা ছিল পঞ্চগড় সুগার মিল। বর্তমানে সুগার মিলটির আখ মাড়াই স্থগিত থাকায় কৃষকরা এ লাভজনক ফসল থেকে বিমূখ হয়ে পড়েছে। যদি আখ মাড়াই পূনরায় শুরু হয় তাহলে আখ চাষে কৃষকরা এগিয়ে আসবে। আমাদের পঞ্চগড়ে একমাত্র আর্থকরি ফসল আখ চাষে এগিয়ে আসবে।
প্রধান অতিথির বক্তব্যে বলেন মিলটি চালু করতে হলে ৬০ হাজার হেক্টর জমিতে আখ চাষ করতে হবে।তাহলেই পুণরায় সুগার মিলটি চালু করা সম্ভব বলে জানান। কৃষকদের যে সমস্ত উপকরণ দেয়া দরকার তা দিয়ে আমরা কৃষকদের সহযোগীতা দিয়ে যাব বলে আশাবাদ ব্যাক্ত করেন।

 

You may also like