Home » এমবাপের গোল-রেকর্ডের দিনে পিএসজির জয়

এমবাপের গোল-রেকর্ডের দিনে পিএসজির জয়

by নিউজ ডেস্ক

লোকায়ন ডেস্ক:

গোল পেলেন কিলিয়ান এমবাপে। সেই সাথে দারুণ একটি রেকর্ডও করলেন তিনি। প্রথম খেলোয়াড় হিসেবে চ্যাম্পিয়ন্স লিগে ঘরের মাঠে টানা ১০ ম্যাচে গোল করে রেকর্ড করলেন ফরাসি বিশ্বকাপজয়ী তারকা।

এমবাপের গোল-রেকর্ডের দিনে জিতেছে প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। গতকাল বুধবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের প্রথম লেগে রিয়াল সোয়েদেদকে ২-০ গোলে হারিয়েছে এমবাপের পিএসজি।

সোয়েসেদ ছিল দারুণ ফর্মে। চলতি মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ-ডি থেকে অপরাজিত থেকেই শেষ ষোলেতে উঠেছিল তারা। হয়েছিল গ্রুপসেরাও। গতকাল অ্যাওয়ে ম্যাচে খেলতে নেমে প্রথমার্ধে নিজেদের জালকে অক্ষত রাখতে পারলেও দ্বিতীয়ার্ধে তরুণ এমবাপেকে আর থামাতে পারেনি স্প্যানিশ ক্লাবটি।

ম্যাচের ৫৮ মিনিটে মারকুইনেসের কর্নার থেকে বল পেয়ে ডান পায়ের দারুণ শটে সোয়েসেদের জালে বল জমা করেন এমবাপে। এতে ১-০ গোলে এগিয়ে যায় ফ্রান্সের ক্লাবটি।

৭০ মিনিটে পুরো ম্যাচের নিয়ন্ত্রণ নেয় পিএসজি। গোল করে ব্যবধান দ্বিগুণ করেন ব্রাডলি বারকোলা। শট করে সোয়েসেদের গোলরক্ষক অ্যালেক্স রেমিরোর পায়ের মাঝখান দিয়ে জালে বল জমা করেন তিনি।

ম্যাচ শেষে পিএসজি অধিনায়ক মারকুইনেস বলেন, ‘প্রথমার্ধে আমরা অনেক সংগ্রাম করেছি। এই সময়ে আমরা একে অপরের সাথে কথা বলেছিলাম এবং কোচ (লুইস এনরিক) আমাদের স্ট্রিং টেনে নিয়েছিলেন। দ্বিতীয়ার্ধে আমাদের মনোভাব অনেক ভালো ছিল। তিনি (এনরিক) সবসময় আমাদের সত্য বলেন এবং এটা দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ। তিনি আমাদের কিছু পরামর্শ দিয়েছেন… এবং দ্বিতীয়ার্ধে সেটা ভালো কাজ করেছে। আমাদের লক্ষ্যের প্রথম অংশটি অর্জিত হয়েছে। ঘরের মাঠে জেতাটা গুরুত্বপূর্ণ।’

Jagonews24 Google News Channelজাগোনিউজের খবর পেতে ফলো করুন আমাদের গুগল নিউজ চ্যানেল।
প্রথম লেগে জয়ের কারণে দ্বিতীয় লেগে অনেকটা চাপমুক্ত হয়েই খেলতে পারবে পিএসজি। আগামী ৫ মার্চ প্রতিপক্ষের মাঠ স্পেনে খেলতে যাবে পিএসজি। সেই ম্যাচে দুই পিছিয়ে থেকেও কোয়ার্টার ফাইনালে খেলার সুযোগ করা সোয়েদেদের জন্য একরকম অসম্ভবই বটে। তবে খেলার মাঠেই দেখা যাবে কি হয় সে ম্যাচে।

You may also like

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: মো. সাকের উল্লাহ

স্বত্ব © ২০২৪ দৈনিক লোকায়ন