Home » চুরি করা গরু নিয়ে রাতে বাজারে যাওয়ার পথে গ্রেপ্তার ২

চুরি করা গরু নিয়ে রাতে বাজারে যাওয়ার পথে গ্রেপ্তার ২

by নিউজ ডেস্ক

বিকেলে বাড়ির পাশে মাঠে ঘাস খাওয়াতে তিনটি গরু বেঁধে রেখে বাড়িতে আসেন দিনমজুর শামসুল হক (৪৯)। সন্ধ্যায় মাঠ থেকে গরু আনতে গিয়ে দেখেন, একটি গাভিন গরু নেই। এদিক–সেদিক খোঁজাখুঁজি করতে থাকেন তিনি। গরু চুরির ঘটনায় সন্ধ্যায় থানায় মৌখিক অভিযোগ করেন গরুর মালিক। রাতে গরু নিয়ে মহাসড়ক ধরে বাজারে নেওয়ার পথে পুলিশের সামনে পড়েন তাঁরা। পালানোর চেষ্টা করলে গরুসহ দুই যুবককে আটক করে পুলিশ।

গতকাল শুক্রবার সন্ধ্যা ছয়টার দিকে দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলায় এ ঘটনা ঘটে।

গরুর মালিক শামসুল হক উপজেলার পালশা ইউনিয়নের বাঁশমুড়ি গ্রামের বাসিন্দা। আটক দুজন হলেন উপজেলার বিশাইনাথপুর গ্রামের রাজীব হোসেন (৩০) ও একই গ্রামের মিনহাজ হোসেন (৩৮)।

আজ শনিবার বেলা ১১টার দিকে গরুর মালিক বাদী হয়ে থানায় মামলা করলে পুলিশ আটক দুজনকে ওই মামলায় গ্রেপ্তার দেখায়।

থানা–পুলিশ সূত্রে জানা যায়, গতকাল বাড়ির পাশের একটি মাঠ থেকে একটি গাভিন গরু চুরির ঘটনায় ওই দিন রাতে ঘোড়াঘাট থানায় গরুর মালিক মৌখিকভাবে অভিযোগ করেন। পরে ওই দিন সন্ধ্যায় থানার উপপরিদর্শক (এসআই) অরূপ কুমার রায়ের নেতৃত্বে পুলিশের একটি দল অভিযান চালায়। চুরি হওয়া গরুটি নিয়ে রাজীব ও মিনহাজ দিনাজপুর-গোবিন্দগঞ্জ আঞ্চলিক মহাসড়কে ওঠেন। এ সময় পুলিশকে দেখে দুজন পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। স্থানীয় বাসিন্দাদের সহযোগিতায় দুজনকে ধাওয়া করে আটক করেন পুলিশ। চুরি হওয়া গরুটি রংপুরের পীরগঞ্জ এলাকার একটি বাজারে বিক্রির জন্য নিয়ে যাওয়া হচ্ছিল বলে আটক দুজন স্বীকার করেন।

ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান গরু চুরির অভিযোগে দুজনকে গ্রেপ্তারের খবরের সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, আজ দুপুরে আসামিদের দিনাজপুর আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। উদ্ধার হওয়া গরুটি আইনি প্রক্রিয়ায় মালিককে হস্তান্তর করা হবে।

You may also like

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: মো. সাকের উল্লাহ

স্বত্ব © ২০২৪ দৈনিক লোকায়ন