Home » চোরাপথে চা পাতা বিক্রি করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে

চোরাপথে চা পাতা বিক্রি করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে

by নিউজ ডেস্ক

বিশেষ প্রতিনিধি ॥ পঞ্চগড়ে উত্তরাঞ্চলের চা শিল্প ও চা আইন- ২০১৬ অবহিতকরণ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ চা বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল আশরাফুল ইসলাম।
জেলা প্রশাসক মো জহুরুল ইসলামের সঞ্চালনায় চায়ের বর্তমান অবস্থা, ভবিষ্যৎ করণীয় ও চা আইন-২০১৬ বিষয়ে মূল প্রবন্ধ উপস্থাপন করেন চা বোর্ডের আঞ্চলিক কর্মকর্তা আমির হোসেন।
কর্মশালায় অন্যদের মধ্যে জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হান্নান শেখ, অতিরিক্ত পুলিশ সুপার মো. আমিরুল্লাহ, মৈত্রী চা কারখানার সৈয়দ মনসুর আলম, স্মল টি গার্ডেন অনার্স অ্যান্ড টি ট্রের্ডাস অব বাংলাদেশের সভাপতি আমিরুল হক খোকস, ক্ষুদ্র চা চাষী রফিকুল ইসলাম, হারুন উর রশিদ বাবু ও জ্যেষ্ঠ গণমাধম কর্মী শহীদুল ইসলাম শহীদ বক্তব্য রাখেন।
বাংলাদেশ চা বোর্ডের চেয়ারম্যান বলেন, কারখানা খারাপ পাতা নেবে না, কিন্তু কর্তন করা যাবে না। বৃষ্টিতে ভেজা পাতা ১০ শতাংশ কর্তন গ্রহণযোগ্য। এই সিদ্ধান্ত যারা মানছে না বাড়ি ফিরে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেব। এছাড়া চোরাপথে চা পাতা বিক্রি করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। প্রয়োজনে কারখানার লাইসেন্স বাতিল করা হবে। কর্মশালায় বাংলাদেশ চা বোর্ডের সচিব রুহুল আমিনসহ চা শিল্পের সঙ্গে সম্পৃক্ত শতাধিক অংশীজন উপস্থিত ছিলেন।

You may also like

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: মো. সাকের উল্লাহ

স্বত্ব © ২০২৪ দৈনিক লোকায়ন