Home » ঠাকুরগাঁওয়ের গড়েয়ায় বৃষ্টির জন্য ইসতিসকা’র নামাজ আদায়

ঠাকুরগাঁওয়ের গড়েয়ায় বৃষ্টির জন্য ইসতিসকা’র নামাজ আদায়

by নিউজ ডেস্ক
গড়েয়া প্রতিনিধি:  ঠাকুরগাঁওয়ে  কয়েকদিনের প্রচন্ড তাপাদাহে বিপর্যস্থ জনজীবন। এর উপরে বেশ কিছুদিন ধরে বৃষ্টি না হওয়ায় সাধারণ মানুষের পাশাপাশি জমির ফসল নিয়ে সমস্যা তৈরী হয়। এ কারনে বৃষ্টি চেয়ে সালাতুল ইসতিসকার নামাজ আদায় করা হয়।
গত শুক্র ও শনিবার এবং রোববার সকাল ১০ টায় গড়েয়া বাজারে দক্ষিণে একটি ফাঁকা মাঠে তিন দিন বৃষ্টির জন্য নামাজ ও দোয়া অনুষ্ঠিত হয় ।
দীর্ঘদিনের রোদের তীব্রতা, পানির স্তর নিচে নেমে যাওয়া,গরমে অতিষ্ঠ গড়েয়া আল জামিয়াতুল ইসলামি (হাফেজিয়া মাদ্রাসার)  আয়োজনে অনুষ্ঠিত ইসতিসকার নামাজে গড়েয়া কদমতলা জামে মসজিদের পেশ ইমাম ও বাজার মসজিদের ইমাম, বিভিন্ন মসজিদের খতিব, ইমামগণ ও কয়েক শত ধর্মপ্রাণ মুসলমানেরা নামাজে অংশ নেন।
নামাজ শেষে অনাবৃষ্টি থেকে মুক্তির জন্য দোয়া পরিচালনা করেন গড়েয়া কদম তলা জামে মসজিদের পেশ ইমাম মো:আবু সাঈদ ও গড়েয়া বাজার মসজিদের ইমাম মো,আবু রায়হান হুজুর ।
গড়েয়া বাজার মসজিদের সভাপতি মো,রুহুল ইসলাম শাহ বলেন, আমরা অনাবৃষ্টির কারণে প্রচন্ড বিপদে রয়েছি। চারিদিকে বিভিন্ন ফসলের ক্ষেত্রে পানির জন্য হাহাকার দেখা দিয়েছে। আল্লাহতায়ালা সালাতের মাধ্যমে বৃষ্টি চাইতে বলেছেন। আল্লাহর কাছে চাওয়া সুন্নত। আর চাওয়াকে আরবিতে সালাতুল ইসতিসকা বলা হয়। যার অর্থ হলো পানির জন্য মহান আল্লাহ নিকট প্রার্থনা।

You may also like