Home » ঠাকুরগাঁও সদর মোশারুল ইসলাম সরকার ও রাণীশংকৈলে আহম্মেদ হোসেন বিপ্লব উপজেলা চেয়ারম্যান নির্বাচিত

ঠাকুরগাঁও সদর মোশারুল ইসলাম সরকার ও রাণীশংকৈলে আহম্মেদ হোসেন বিপ্লব উপজেলা চেয়ারম্যান নির্বাচিত

উপজেলা পরিষদ নির্বাচন ২০২৪

by নিউজ ডেস্ক

স্টাফ রিপোর্টার ॥ ঠাকুরগাঁও সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মোশারুল ইসলাম সরকার, ভাইস চেয়ারম্যান পদে মো: আব্দুর রশিদ ও মাশহুরা বেগম হুরা নির্বাচিত হন। এবং রাণীশংকৈল উপজেলার আহম্মেদ হোসেন বিপ্লব, ভাইস চেয়ারম্যান মো: সোহেল রানা ও সারমিন আক্তার নির্বাচিত হয়েছেন।
সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, বেসরকারীভাবে চেয়ারম্যান পদে মো: মোশারুল ইসলাম সরকার (মোটরসাইকেল) ১ লক্ষ ৬ হাজার ৬শত ৫৫ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দি এ্যাড. অরুনাংশু দত্ত টিটো (আনারস) পেয়েছেন ৯২ হাজার ৪শত ২৪ ভোট।
অপরদিকে ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে মো: আব্দুর রশিদ (টিউবওয়েল) ১ লক্ষ ৫ হাজার ৫শত ৪ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দি মো: মোস্তফা কামাল ( উড়োজাহাজ) পেয়েছেন ৭৩ হাজার ১ শত ৮৭ ভোট। এছাড়াও ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে মাশহুরা বেগম হুরা (কলস) ১ লক্ষ ৩ হাজার ৮ শত ৬৫ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দি প্রিয়া আগারওয়ালা (ফুটবল) ১ লক্ষ ৩ হাজার ২শত ৩৮ ভোট পেয়েছেন। ১৮৫টি কেন্দ্রে মোট ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।
অপর দিকে আমাদের রাণীশংকৈল প্রতিনিধি আনোয়ারুল ইসলাম জানান, মঙ্গলবার ২১ মে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী আহম্মেদ হোসেন(বিপ্লব, ঘোড়া প্রতিক) ৪৪,২৫৫ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রার্থী মো: সইদুল হক( আনারস প্রতিক) পেয়েছেন ৩৪,১৮০ ভোট। ৩২, ২৩৫ ভোট পেয়ে আব্দুল কাদের( মোটরসাইকেল প্রতিক) তৃতীয় স্থানে আছেন। পুরুষ ভাইস চেয়ারম্যান পদে মো: সোহেল রানা ( টিউবওয়েল) ৩৩,০১২ ভোট পেয়ে পুন: নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রার্থী রমজান আলী( বৈদ্যুতিক বাল্ব)
পেয়েছেন ৩২০৮৩ ভোট। মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোছা: সারমিন আক্তার (হাঁস প্রতিক) ৩২,৭৪৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রার্থী ফরিদা ইয়াসমিন (ফুটবল) পেয়েছেন ২৯১৭৫ ভোট। উপজেলা নির্বাচন অফিসসূত্র এ তথ্য নিশ্চিত করেন।
মঙ্গলবার (২১ মে) সকাল ৮ টা থেকে সদর উপজেলা ও রানীশংকৈল উপজেলা পরিষদ নির্বাচনে মোট ২৫১ কেন্দ্রের ১ হাজার ৯৭৮টি কক্ষে ভোটগ্রহণ শুরু হয়। ভোটগ্রহণ চলবে বিকাল ৪ টা পর্যন্ত।
সকাল বেলায় কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি কম দেখা গেছে । তবে পুরুষ ভোটারের থেকে মহিলা ভোটারের উপস্থিত ছিল একটু বেশি।
সদর উপজেলায় চেয়ারম্যান পদে চার জন প্রতিদ্বন্দ্বিতা করেছেন। এছাড়া ভাইস চেয়ারম্যান পদে তিন জন প্রতিদ্বন্দ্বিতা করছেন এবং এছাড়া মহিলা দুই জন প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। অন্যদিকে রানীশংকৈল উপজেলায় চেয়ারম্যান পদে তিন জন, ভাইস চেয়ারম্যান পদে পাঁচ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন চার প্রার্থী।
একটি পৌরসভা ও ২৩টি ইউনিয়ন নিয়ে গঠিত সদর উপজেলার মোট ভোটার ৪ লাখ ৮৭ হাজার ১৭৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৪৪ হাজার ৯০৩, নারী ২ লাখ ৪২ হাজার ২৬৮ ও তৃতীয় লিঙ্গের ৪ জন।
রাণীশংকৈল উপজেলা একটি পৌরসভা ও ৮টি ইউনিয়ন নিয়ে গঠিত এখানে ৬৬ টি ভোটকেন্দ্রে ব্যালট এর মাধ্যমে ভোট গ্রহণ চলছে। এই উপজেলায় মোট ভোটার রয়েছে ১ লাখ ৮৩ হাজার ৩ শত ৯১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৯৪ হাজার ২ শত ৮১ জন ও মহিলা ভোটার ৮৯ হাজার ১ শত ১০ জন।
ভোটকেন্দ্রে আইনশৃঙ্খলা পরিস্থিতি ঠিক রাখতে নির্বাহী ম্যাজিস্ট্রেট, বিজিবি, র‌্যাব,পুলিশ ও আনসার সদস্যদের মোতায়েন করা হয়েছে।

 

You may also like

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: মো. সাকের উল্লাহ

স্বত্ব © ২০২৪ দৈনিক লোকায়ন