Home » ধোনির বিরুদ্ধে মানহানির মামলা

ধোনির বিরুদ্ধে মানহানির মামলা

by নিউজ ডেস্ক

লোকায়ন ডেস্ক: কিছু দিন আগে আর্থিক প্রতারণার অভিযোগ এনে নিজের ব্যবসায়িক সহযোগীদের বিরুদ্ধে মামলা করেছিলেন ভারতের সাবেক বিশ্বকাপজয়ী অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি। এবার মানহানির অভিযোগ এনে সেই সহযোগীরাই মামলা করলেন ধোনির বিরুদ্ধে। সঙ্গে বিশাল অংকের ক্ষতিপূরণও দাবি করলেন তারা।

ধোনির বিরুদ্ধে মামলার অভিযোগকারীরা হলেন, আর্কা স্পোর্টস ম্যানেজমেন্ট লিমিটেডের দুই কর্ণধার মিহির দিবাকর এবং তাঁর স্ত্রী সৌম্যা দাস। ২০১৭ সালে তাদের সঙ্গে ব্যবসায়িক চুক্তিতে আবদ্ধ হয়েছিলেন ধোনি।

তাদের অভিযোগ, ধোনি যে প্রতারণার অভিযোগ করেছেন সেটি মিথ্যা ও ভিত্তিহীন। সেই সঙ্গে ধোনি যেন এ ধরনের কোনো অভিযোগ বা মন্তব্য করতে না পারেন এবং সংবাদমাধ্যমে যেন এই ধরনের সংবাদ ছাপা না হয়, তার জন্য স্থায়ী নিষেধাজ্ঞা জারি করার দাবি জানিয়েছেন তারা।

আগামী ১৮ জানুয়ারি দিল্লি হাইকোর্টে মামলার শুনানি করা হবে। আইপিএল শুরুর আগ মুহূর্তে মামলায় পড়ে দারুণ এক অস্বস্তিকর অবস্থায় পড়লেন ধোনি।

এর আগে জানুয়ারির প্রথম দিকে মিহির এবং সৌম্যার নামে আদালতে প্রতারণার মামলা দায়ের করেন ধোনি। অভিযোগে বলা হয়েছে, আর্কা স্পোর্টস ম্যানেজমেন্ট লিমিটেডের চুক্তি সইয়ের পর দিবাকর কিছু আপত্তিকর প্রস্তাব দেয়। চুক্তি অনুযায়ী ধোনিকে ফ্র্যাঞ্চাইজি ফি এবং লাভের অংশ দেওয়ার কথা ছিল আর্কা স্পোর্টসের। চুক্তি অনুযায়ী তারা টাকা পরিশোধ করেনি।

ধোনি শুরুতেই তাদের বিরুদ্ধে মামলা করেননি। প্রথমে দিবাকর এবং সৌম্যার সঙ্গে আলোচনার প্রস্তাব দেন তিনি। এরপর ২০২১ সালের মাঝামাঝিতে চিঠি দিয়ে আর্কা স্পোর্টসকে নিজের নাম ব্যবহার করার অনুমতি প্রত্যাহার করে নেন ধোনি। তাতেও কাজ না হওয়ায় বেশ কয়েক বার আইনি চিঠিও দেওয়া হয় তাদের। তাতেও কাজ না হলে শেষ পর্যন্ত ১৫ কোটি টাকার প্রতারণার মামলা দায়ের করেন ভারতীয় দলের সাবেক ক্রিকেটার।

You may also like

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: মো. সাকের উল্লাহ

স্বত্ব © ২০২৪ দৈনিক লোকায়ন