Home » নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করতে হবে  – রংপুরের বিভাগীয় কমিশনার

নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করতে হবে  – রংপুরের বিভাগীয় কমিশনার

by নিউজ ডেস্ক

পিআইডি, রংপুর:

নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করতে হবে। নতুন প্রজন্মকে দেশের ইতিহাস ও ঐতিহ্য সম্পর্কে সঠিক ধারণা দিতে হবে। সোমবার (২৫শে মার্চ) গণহত্যা দিবস উপলক্ষ্যে রংপুর জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে অনুষ্ঠিত আলোচনাসভায় প্রধান অতিথির বক্তৃতায় রংপুরের বিভাগীয় কমিশনার মোঃ হাবিবুর রহমান এসব কথা বলেন। আলোচনাসভায় সভাপতিত্ব করেন রংপুরের জেলাপ্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান।

প্রধান অতিথির আরও বলেন, নতুন প্রজন্মই ২০৪১ সালের স্মার্ট বাংলাদেশের নেতৃত্ব দেবে। তাই তাঁদের পাঠ্যপুস্তক পড়ে শুধু পাশ করে সনদ অর্জন করলে হবে না। তাঁদের সমৃদ্ধ নাগরিক হিসাবে গড়ে উঠতে হবে। এজন্য নতুন প্রজন্মকে নৈতিকশিক্ষার পাশাপাশি প্রযুক্তি জ্ঞানসম্পন্ন হতে হবে। এছাড়াও তিনি বলেন, নতুন প্রজন্মকে স্মার্ট করে গড়ে তুলতে শিক্ষকদের ভূমিকা অপরিসীম। খেলাধুলা শিশু-কিশোরদের দেশপ্রেমে উদ্বুদ্ধ করে। তাই পুথিগত শিক্ষার পাশাপাশি খেলাধুলা ও সংস্কৃতি চর্চাও করতে হবে। নতুন প্রজন্মকে মানবিকগুণ সম্পন্ন মানুষ হিসাবে গড়ে তুলতে তিনি অভিভাবকদের প্রতি আহ্বান জানান।

আলোচনাসভায় বিশেষ অতিথির বক্তৃতা প্রদান করেন রংপুরের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোঃ আবু জাফর, রংপুর রেঞ্জের অতিরিক্ত উপমহাপুলিশ পরিদর্শক পংকজ চন্দ্র রায়, মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার সায়ফুজ্জামান ফারুকী ও পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী। সভায় সরকারি কর্মকর্তা, শিক্ষক, সাংবাদিক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

You may also like