Home » নারীদের জীবনমান উন্নয়নের লক্ষ্যে পঞ্চগড়ে নারী সমাবেশ অনুষ্ঠিত

নারীদের জীবনমান উন্নয়নের লক্ষ্যে পঞ্চগড়ে নারী সমাবেশ অনুষ্ঠিত

by নিউজ ডেস্ক

রংপুর, ৪ঠা আশ্বিন, (১৯শে সেপ্টেম্বর) :

নারীদের জীবনমান উন্নয়নের লক্ষ্যে পঞ্চগড়ে জেলা তথ্য অফিসের উদ্যোগে নারী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৯শে সেপ্টেম্বর) সদর উপজেলার কামাত কাজলদিঘী ইউনিয়ন পরিষদ চত্বরে অনুষ্ঠিত এই সমাবেশে প্রধান অতিথি হিসাবে ভার্চুয়ালি যুক্ত ছিলেন গণযোগাযোগ অধিদপ্তরের পরিচালক (প্রচার ও সমন্বয়) হাছিনা আক্তার।

প্রধান অতিথির বক্তৃতায় হাছিনা আক্তার বলেন, পরিবার হলো শিশুর প্রথম শিক্ষাপ্রতিষ্ঠান। আর এই শিক্ষাপ্রতিষ্ঠানে মা হলেন শিশুর প্রথম শিক্ষক। শিশুর সুন্দর ভবিষ্যৎ গড়তে পারিবারিক শিক্ষা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। বাল্যবিবাহ প্রসঙ্গে তিনি বলেন, বাল্যবিবাহ একটি সামাজিক ব্যাধি। আধুনিক বাংলাদেশ বিনির্মাণে বাল্যবিবাহ একটি বড়ো বাধা। বাল্যবিবাহ প্রতিরোধে সকলকে সোচ্চার হতে হবে। কোথাও বাল্যবিবাহের ঘটনা ঘটলে দ্রুত প্রশাসনকে অবগত করতে হবে। নারীশিক্ষা প্রসঙ্গে তিনি বলেন, নারীদের জীবনমান উন্নয়নে শিক্ষার কোনো বিকল্প নেই। নারীরা সমাজের বোঝা নয়। বর্তমান সময়ে তথ্যপ্রযুক্তি ক্ষেত্রে নারীদের ব্যাপক কর্মসংস্থানের সুযোগ রয়েছে। তিনি এই সুযোগ কাজে লাগানোর জন্য নারীদের প্রতি আহ্বান জানান।

 

অনুষ্ঠানে পঞ্চগড় জেলা তথ্য অফিসের তথ্য অফিসার মোঃ হায়দার আলী স্বাগত বক্তব্যে বলেন, ভালো মানুষ হতে হলে নৈতিক শিক্ষার কোনো বিকল্প নেই। তাই পরিবার থেকেই শিশুদের নৈতিক শিক্ষায় উদ্বুদ্ধ করতে হবে । দুর্নীতি প্রতিরোধ প্রসঙ্গে তিনি বলেন, দেশের উন্নয়নে দুর্নীতি প্রধান অন্তরায়। পরিবার, সমাজ ও রাষ্ট্রীয় পর্যায়ে দুর্নীতি প্রতিরোধে সবাইকে সোচ্চার হতে হবে।

 

নারী সমাবেশে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কামাত কাজলদিঘী ইউনিয়ন পরিষদের সদস্য মোঃ রবিউল ইসলাম, মোঃ নুর আলম, মোঃ নুর ইসলাম প্রমুখ। কামাত কাজলদিঘী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ তোফায়েল প্রধান-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিভিন্ন শ্রেণি-পেশার তিন শতাধিক নারী উপস্থিত ছিলেন।

You may also like

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: মো. সাকের উল্লাহ

স্বত্ব © ২০২৪ দৈনিক লোকায়ন