Home »  নারী সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

 নারী সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

by নিউজ ডেস্ক

রংপুর, ২রা জ্যৈষ্ঠ, (১৬ই মে) :

 

নীলফামারী জেলা তথ্য অফিসের উদ্যোগে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ ও সর্বজনীন পেনশন স্কিম বিষয়ক নারী সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৬ই মে) নীলফামারী সদর উপজেলার কুন্দপুকুর উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত এই সমাবেশে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলাপ্রশাসক ফারুক-আল-মাসুদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নীলফামারী জেলা তথ্য অফিসার মোঃ তানজির আহমেদ।

প্রধান অতিথির বক্তৃতায় অতিরিক্ত জেলাপ্রশাসক বলেন, সর্বজনীন পেনশন প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি অনন্য উদ্যোগ। দেশের বয়স্ক জনগোষ্ঠীকে টেকসই ও সুসংগঠিত সামাজিক নিরাপত্তা বলয়ের আওতায় আনার লক্ষ্যে এ উদ্যোগ গ্রহণ করা হয়েছে। তিনি নিরাপদ ভবিষ্যৎ নিশ্চিতকরণে সবাইকে সর্বজনীন পেনশন স্কিমে অন্তর্ভুক্ত হওয়ার আহ্বান জানান। স্মার্ট বাংলাদেশ প্রসঙ্গে প্রধান অতিথি বলেন, নারীর ক্ষমতায়ন ছাড়া স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ সম্ভব নয়। নারীর ক্ষমতায়নের পূর্ব শর্ত হলো শিক্ষা ও কর্মসংস্থান। তিনি নারীদের বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান থেকে প্রশিক্ষণ গ্রহণ করে স্বাবলম্বী হওয়ার আহ্বান জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন নীলফামারীর নিরাপদ খাদ্য অফিসার মোঃ শিহাব উদ্দিন ও কুন্দপুকুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দ্বীজেন্দ্র নাথ রায়। অনুষ্ঠানে বিভিন্ন শ্রেণি-পেশার শতাধিক নারী অংশগ্রহণ করেন।

You may also like

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: মো. সাকের উল্লাহ

স্বত্ব © ২০২৪ দৈনিক লোকায়ন