Home » নীলফামারীতে জেলা শিশু কল্যাণ বোর্ডের সভা অনুষ্ঠিত

নীলফামারীতে জেলা শিশু কল্যাণ বোর্ডের সভা অনুষ্ঠিত

by নিউজ ডেস্ক
লোকায়ন রিপোর্ট: নীলফামারী জেলার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে গতকাল  বুধবার জেলা শিশু কল্যাণ বোর্ডের  সভা অনুষ্ঠিত হয়েছে। সভাটি প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর আর্থিক সহায়তায় এবং ইকো-সোশ্যাল ডেভলপমেন্ট অর্গানাইজেশন (ইএসডিও) কর্তৃক বাস্তবায়িত স্পন্সরশীপ প্রোগ্রাম  এর আওতায় জলঢাকা, নীলফামারীতে এই সভা অনুষ্ঠিত হয়।
সভায় সভাপতিত্ব করেন নীলফামারী জেলা প্রশাসক মোহাম্মদ নায়িরুজ্জামান। এ সময় উপস্থিত ছিলেন উপ-পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ মিজানুর রহমান, জেল সুপার মোহাম্মদ রফিকুল ইসলাম, জেলা সহকারী শিক্ষা অফিসার এম এ ওয়াদুদ, জেলা লিগ্যাল এইড অফিসার মোঃ মনিরুজ্জামান সরকার,  জেলা তথ্য অফিসের অ্যানাউন্সার মোঃ সজিব আলম,ইউএসএস এনজিও’র নির্বাহী পরিচালক ভুবন চন্দ্র রায় এবং শার্প এনজিও-এর মানব সম্পদ কর্মকর্তা প্রমুখ এছাড়াও, বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা ও এনজিও প্রতিনিধি  উপস্থিত ছিলেন ।
সভা পরিচালনা করেন জেলা সমাজ সেবা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ আবু বক্কর সিদ্দীক। নীলফামারী জেলার শিশু সুরক্ষার বর্তমান অবস্থা, চ্যালেঞ্জ ও সুপারিশমালা উপস্থাপন করেন ইএসডিও’র উপজেলা শিশু ও যুব নেটওয়ার্কের সদস্যরা,  যার মধ্যে ছিলেন  অন্তরা রায়, সম্পা ইয়াসমিন, সুমনা আক্তার পিংকি, বিষ্ণু সর্মা, বায়েজীদ বোস্তামী এবং নাসরিন আক্তার। ইএসডিও’র পক্ষ থেকে সভায় প্রতিনিধিত্ব করেন টেকনিক্যাল কো-অর্ডিনেটর মোঃ লিটন ,টেকনিক্যাল অফিসার মোহাম্মদ রফিকুল ইসলাম এবং ফিল্ড সুপারভাইজার আশপিয়া আক্তার।
বাল্যবিবাহ প্রতিরোধ করার জন্য জেলা প্রশাসক শিশু ও পিতা-মাতাদের কাউন্সেলিং করার ওপর তাগিদ প্রদান করেন এবং শিশু শ্রম বন্ধ করার জন্য সকলকে একযোগে কাজ করার আহ্বান জানান।

You may also like