Home » পঞ্চগড়ে চা সিন্ডিকেট দুর করতে শিক্ষার্থীদের মনিটরিং

পঞ্চগড়ে চা সিন্ডিকেট দুর করতে শিক্ষার্থীদের মনিটরিং

by নিউজ ডেস্ক
বিশেষ প্রতিনিধি পঞ্চগড়
পঞ্চগড়ের চা চাষীদের কাঁচা চা পাতার সরকারী নির্ধারিত মূল্য বাস্তবায়নে  তৃতীয় পক্ষের দালাল ও কারখানা মালিকদের  চা সিন্ডিকেট দূর করতে জেগে ওঠেছে তেঁতুলিয়ার বৈষম্য বিরোধী ছাত্র সমাজ। জেলার বিভিন্ন চা কারখানায় মনিটরিং করে চাষীদের নায্যমূল্য বাস্তবায়নে কারখানা মালিক ও কতৃপক্ষের সাথে মতবিনিময় করছে তারা।
সকালে তেঁতুলিয়া উপজেলার বাংলা টি ফ্যাক্টরীর বিরুদ্ধে পাওয়া অভিযোগ নিয়ে ও ক্ষুদ্র চা চাষীদের  দীর্ঘদিনের পাওনা টাকা পরিশোধ নিয়ে কথা বলেছেন তেঁতুরিয়ার বৈষম্য বিরোধী ছাত্র সমাজ।  এর পর তারা বিসমিল্লাহ চা কারখানা পরিদর্শন ও কারখানা কতৃপক্ষের সাথে কাচা চা পাতার ডিটেকশন নিয়ে কথা বলেন। একাধিক চাষীর অভিযোগ বিসমিল্লাহ চা কারখানা অন্যায় ভাবে চাষীদের কাচা চা পাতার মোট ওজনের ১৫-২০% কেটে নেয়।
বাংলা টি ফ্যাক্টরীর চেয়ারম্যান বলেছেন খুব দ্রুত ক্ষুদ্র চা-চাষীদের পাওনা টাকা পরিষদ করা হবে, ফ্যাক্টরী দালালমুক্ত হবে, ১০ পার্সেন্ট এর নিচে কর্তন হবে বলে কথা দিয়েছেন।
বিসমিল্লাহ চা কারখানার চেয়ার্যোন কাজী আনিছুর রহমান বলেন, আমরা ভেজা পাতার মোট ওজনের ১৫-২০% কর্তন করি, কিন্তু পাতার মান ভাল হলে কর্তন করি না।
এ সময় উপস্থিত ছিলেন বৈষম্য বিরোধী  ছাত্র আন্দোলনের নেতা ও শিক্ষার্থী হযরত আলী,রাগিব ইশরাক প্রেয়াস, মোক্তারুজ্জামান মোক্তার,জাকারিয়া আহমেদসহ বিভিন্ন শিক্ষার্থীরা।

You may also like

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: মো. সাকের উল্লাহ

স্বত্ব © ২০২৪ দৈনিক লোকায়ন