Home » পাকিস্তানের পাল্টা হামলায় ইরানে নিহত ৯

পাকিস্তানের পাল্টা হামলায় ইরানে নিহত ৯

by নিউজ ডেস্ক

আন্তর্জাতিক ডেস্ক || ইরানের সিস্তান-বেলুচিস্তান প্রদেশে পাকিস্তানের পাল্টা হামলায় ৯ জন নিহত হয়েছে। বৃহস্পতিবার ইরানি সংবাদমাধ্যম এ তথ্য জানিয়েছে।

বার্তা সংস্থা ইরনা জানিয়েছে, সারাভান শহরের একটি গ্রাম লক্ষ্য করে হামলায় ৯ জন নিহত হয়েছে। নিহতরা সবাই ‘বিদেশী নাগরিক’ বলে জানিয়েছেন ইরানের স্বরাষ্ট্রমন্ত্রী আহমেদ ওয়াহিদি।

মঙ্গলবার পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশের পঞ্জগুর শহরে ইরানি হামলায় দুই শিশু নিহত হয়। ইরানের দাবি, তারা পাকিস্তানের বেলুচিস্তানে ইসরায়েলের সঙ্গে সম্পর্কিত জঙ্গি গোষ্ঠী জইশ আল-আদলের দুটি ঘাঁটিকে লক্ষ্য করে হামলা চালিয়েছে। কিন্তু পাকিস্তান এ দাবি প্রত্যাখ্যান করে একে ‘আকাশসীমা লঙ্ঘন’ ও ‘অবৈধ কাজ’ বলে বর্ণনা করেছে। বৃহস্পতিবার ইরানের হামলার জবাবে পাল্টা হামলা চালায় পাকিস্তান।

বৃহস্পতিবার এক বিবৃতিতে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, ‘গোয়েন্দা তথ্যের ভিত্তিতে পাকিস্তান সুনির্দিষ্ট লক্ষ্যে অত্যন্ত সমন্বিত ও নির্ভুল সামরিক অভিযান পরিচালনা করেছে, যার সাংকেতিক নাম মার্গ বার সমাচার। এ অভিযানে বেশ কয়েকজন সন্ত্রাসী নিহত হয়েছে।’

মন্ত্রণালয় আরও বলেছে, ‘ইসলামিক প্রজাতন্ত্র ইরানের আঞ্চলিক অখণ্ডতা ও সার্বভৌমত্বের প্রতি পাকিস্তান সম্পূর্ণ শ্রদ্ধাশীল। আজকের এই কাজের একমাত্র উদ্দেশ্য ছিল পাকিস্তানের নিজস্ব নিরাপত্তা ও জাতীয় স্বার্থ রক্ষা।’

You may also like

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: মো. সাকের উল্লাহ

স্বত্ব © ২০২৪ দৈনিক লোকায়ন