Home » পিসিবি থেকে সরানো নিয়ে বিস্ফোরক মন্তব্য হাফিজের

পিসিবি থেকে সরানো নিয়ে বিস্ফোরক মন্তব্য হাফিজের

by নিউজ ডেস্ক

লোকায়ন ডেস্ক
পাকিস্তান ক্রিকেটে যেন নাটকীয়তার শেষ নেই। একের পর এক মঞ্চায়ন করা হচ্ছে নতুন নাটকের। সেই নাটকীয়তায় সর্বশেষ মঞ্চায়িত করা হয়েছে মোহাম্মদ হাফিজকে।

বিশ্বকাপের পর হাফিজকে টিম ডিরেক্টর ও অন্তবর্তীকালিন কোচের দায়িত্ব প্রদান করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এর দুই মাস না যেতেই তাকে সরিয়ে দেওয়া হলো পিসিবি থেকে।

পিসিবির পক্ষ থেকে গণমাধ্যমকে জানানো হয়েছে, মেয়াদ শেষ হওয়ার কারণেই হাফিজকে বোর্ডের দায়িত্ব থেকে সরানো হয়েছে। বলা হয়েছে, গত মাসে নিউজিল্যান্ড সিরিজ শেষেই হাফিজের চুক্তির মেয়াদ শেষ হয়েছে।

মেয়াদ শেষ, নাকি বাদ দেওয়া হয়েছে- এবার সেই বিষয়ে বিস্ফোরক মন্তব্য করেছেন হাফিজ। নিজের এক্স একাউন্টে এক পোস্টের মাধ্যমে ঘটনা তুলে ধরেন তিনি।

হাফিজ লেখেন, ‘আমি সব সময় পাকিস্তানকে সম্মান ও গর্বের সঙ্গে প্রতিনিধিত্ব করেছি। ইতিবাচক পরিবর্তনের জন্য ক্রিকেট পরিচালকের দায়িত্ব আমি অনেক আগ্রহের সঙ্গে নিয়েছিলাম। আমাকে পিসিবি থেকে ৪ বছরের জন্য দায়িত্ব নেওয়ার প্রস্তাব দেওয়া হয়েছিল, নতুন নেতৃত্ব আসায় দুর্ভাগ্যজনকভাবে সেটাকে সংক্ষিপ্ত করে ২ মাসে আনা হয়। পাকিস্তান ক্রিকেটের ভবিষ্যতের জন্য শুভকামনা।’

গত নভেম্বরে পাকিস্তান দলের ডিরেক্টর হিসেবে যোগ দিয়েছিলেন হাফিজ। ডিসেম্বর-জানুয়ারিতে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড সফরে ৪৩ বছর বয়সী এই সাবেক ক্রিকেটারকে প্রধান কোচও করা হয়। তার অধীনে হওয়া দুটি সফরেই চূড়ান্তভাবে ব্যর্থ হয়েছে পাকিস্তান দল। অস্ট্রেলিয়ার কাছে টেস্টে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হওয়ার পর নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টিতে ৪-১ হার দেখে পাকিস্তান।

তবে তার অধীনে কেন পাকিস্তান ভালো করতে পারেনি, সে বিষয়েও খুব শীঘ্রই জানাবেন হাফিজ। সেটিও নিজের এক্স একাউন্টেই জানাবেন তিনি। এর জন্য তার একাউন্টে নজর রাখতেও বলেছেন হাফিজ।

এর আগে গতকাল বৃহস্পতিবার বোর্ডের অফিশিয়াল এক্স অ্যাকাউন্টে এক বার্তায় ‘ধন্যবাদ’ এবং ভবিষ্যতের জন্য শুভকামনা দিয়ে বিদায় জানানো হয়েছে হাফিজকে।

সেই বার্তায় বলা হয়েছে, ‘পিসিবি মোহাম্মদ হাফিজকে পাকিস্তান ক্রিকেট দলের ডিরেক্টর হিসেবে তার অমূল্য অবদানের জন্য আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করছে। খেলার প্রতি হাফিজের ভালোবাসা এবং অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সফরে তার মেন্টরশিপ খেলোয়াড়দের অনুপ্রাণিত করতে বড় ভূমিকা রেখেছে। পিসিবি হাফিজকে শুভকামনা জানাচ্ছে এবং ভবিষ্যতের জন্য তার সাফল্য কামনা করছে।’

চলতি মাসে নতুন চেয়ারম্যান দায়িত্ব নিয়েছেন পিসিবির। তিন বছরের জন্য নির্বাচিত হয়ে মহসিন নাকভি পাকিস্তানের ক্রিকেট নতুনভাবে ঢেলে সাজানোর পরিকল্পনা নিয়েছেন। যে পরিকল্পনায় হাফিজ নেই।

You may also like

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: মো. সাকের উল্লাহ

স্বত্ব © ২০২৪ দৈনিক লোকায়ন