Home » বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান  ইতিহাসের অনন্য নেতা! -রমেশ চন্দ্র সেন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান  ইতিহাসের অনন্য নেতা! -রমেশ চন্দ্র সেন

by নিউজ ডেস্ক

শাকিল আহমেদ : হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইতিহাসের এক অনন্য নেতা হিসেবে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য ও  ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য সাবেক মন্ত্রী রমেশ চন্দ্র সেন। 

রবিবার দুপুরে ঠাকুরগাঁও জেলা পরিষদ অডিটোরিয়ামে আয়োজিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
রমেশ চন্দ্র সেন বলেন, ইতিহাসের ধারাবাহিকতায় মুক্তিযুদ্ধ বাঙালির জাতীয়তাবাদী আন্দোলনের চূড়ান্ত রূপ। মুক্তিযুদ্ধের মাধ্যমে এই প্রথম বাঙালি একটি স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র প্রতিষ্ঠায় সক্ষম হয়। প্রত্যেক জাতিগোষ্ঠীর মুক্তির পেছনেই কোনো না কোনো সম্মোহনী নেতৃত্বের বলিষ্ঠ ভূমিকা থাকে। তেমনি বাঙালি জাতির মুক্তির পেছনে বঙ্গবন্ধু শেখ মুজিব রহমানের রয়েছে অবিস্মরণীয় ভূমিকা।
বাঙালি জাতির নেতা হিসেবে বঙ্গবন্ধু কখনই দ্বিধান্বিত ছিলেন না। পাকিস্তানি সামরিক জান্তার কাছে বঙ্গবন্ধু ছিলেন ত্রাসস্বরূপ।
তিনি বলেন,  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে আমরা আজকের স্বাধীন  বাংলাদেশ পেতাম না, পেতাম না আমাদের অধিকার। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালি জাতির গর্ব, অহঙ্কার।
১৯২০ সালের ১৭ মার্চ বাংলার এক ছোট্ট গৃহকোণে যে খোকার জন্ম হয়েছিল, যে রচনা করেছিল একটি ইতিহাস, যার হাত ধরে জন্ম হলো একটি স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ- তিনি বাঙালির অবিসংবাদিত নেতা সর্বজনস্বীকৃত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।
তাই হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে উজ্জীবীত হওয়ার জন্য সকলের প্রতি আহবান জানান সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন।
ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক মো. মাহবুবুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন, পুলিশ সুপার উত্তম প্রসাদ পাঠক, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাহবুবুর রহমান বাবলু, সাধারণ সম্পাদক দীপক কুমার রায়, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম স্বপন, ঠাকুরগাঁও পৌরসভার মেয়র আঞ্জুমান আরা বেগম বন্যা, ঠাকুরগাঁও প্রেসক্লাবের সভাপতি মনসুর আলী প্রমূখ।
 
আলোচনা সভায় আগে ঠাকুরগাঁও জেলা পরিষদ ডাকবাংলো চত্বরে অবস্থিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন,  জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, সরকারি বিভিন্ন দপ্তর,  আওয়ামী লীগ সহ বিভিন্ন রাজনৈতিক,  সামাজিক,  সাংস্কৃতিক ও বিভিন্ন শ্রেণিপেশার মানুষ। 

You may also like