Home » বিভিন্ন আয়োজনে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্‌যাপন 

বিভিন্ন আয়োজনে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্‌যাপন 

by নিউজ ডেস্ক

পিআইডি, রংপুর:

যথাযোগ্য মর্যাদায় রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস, ২০২৪ উদ্‌যাপিত হয়েছে। মঙ্গলবার (২৬শে মার্চ) সকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালের সামনে বেলুন উড়িয়ে বর্ণাঢ্য শোভাযাত্রার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ। শোভাযাত্রাটি ক্যাম্পাসের প্রধান সড়ক প্রদক্ষিণ করে স্বাধীনতা স্মারকের সামনে এসে শেষ হয়। শোভাযাত্রায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীগণ অংশগ্রহণ করেন।

শোভাযাত্রা শেষে স্বাধীনতা স্মারকে মহান মুক্তিযুদ্ধে বীর শহিদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ ও ট্রেজারার প্রফেসর ড. মজিব উদ্দিন আহমদ। এরপর  পর্যায়ক্রমে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদ, বিভাগ, আবাসিক হল, ইনস্টিটিউট, শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, অফিসার্স অ্যাসোসিয়েশন, কর্মচারী ইউনিয়নসহ শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী এবং শিক্ষার্থীদের বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এর আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে সকাল পৌনে ১১ টায় ভার্চুয়াল আলোচনাসভার আয়োজন করা হয়। আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ বলেন, মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে বঙ্গবন্ধুর নেতৃত্বে স্বাধীন-সার্বভৌম ‘বাংলাদেশ’ রাষ্ট্র প্রতিষ্ঠাই বাঙালি জাতির ইতিহাসে সর্বশ্রেষ্ঠ অর্জন। বঙ্গবন্ধু সামনে থেকে জাতিকে নেতৃত্ব দিয়েছেন। তাঁর সংগ্রামী জীবনের সোনার ফসল হলো আমাদের স্বাধীন বাংলাদেশ।

বেরোবি শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. বিজন মোহন চাকীর সভাপতিত্বে আলোচনাসভায় বক্তব্য প্রদান করেন ট্রেজারার প্রফেসর ড. মজিব উদ্দিন আহমদ, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মোঃ আসাদুজ্জামান মন্ডল-সহ বিভিন্ন বিভাগের শিক্ষক ও ছাত্র সংগঠনের নেতৃবৃন্দ।

 উল্লেখ্য, মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে প্রশাসন ভবনসহ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আলোকসজ্জার ব্যবস্থা করা হয়।

You may also like