Home » বিভিন্ন কর্মসূচিতে লালমনিরহাটে বিশ্ব তামাকমুক্ত দিবস পালিত

বিভিন্ন কর্মসূচিতে লালমনিরহাটে বিশ্ব তামাকমুক্ত দিবস পালিত

by নিউজ ডেস্ক

পিআইডি, রংপুর:

‘তামাক কোম্পানির হস্তক্ষেপ প্রতিহত করি, শিশুদের সুরক্ষা নিশ্চিত করি’ এই প্রতিপাদ্যে লালমনিরহাটে বিশ্ব তামাকমুক্ত দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে শুক্রবার (৩১শে মে) সকালে লালমনিরহাট জেলাপ্রশাসকের কার্যালয় হতে একটি র‌্যালি বের হয়। র‌্যালি শেষে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে এক আলোচনাসভা অনুষ্ঠিত হয়। আলোচনাসভায় প্রধান অতিথি ছিলেন স্বাস্থ্য সেবা বিভাগের যুগ্মসচিব সালমা সিদ্দিকা মাহতাব। সভায় সভাপতিত্ব করেন লালমনিরহাটের জেলাপ্রশাসক মোহাম্মদ উল্যাহ।

সভায় প্রধান অতিথির বক্তৃতায় যুগ্মসচিব বলেন, ধূমপান ও তামাক সেবনের কারণে হৃদ্‌রোগ, স্ট্রোক, ক্যানসার, ডায়াবেটিস-সহ নানা ধরনের জটিল রোগ দেখা দেয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪০ সালের মধ্যে বাংলাদেশকে তামাকমুক্ত করার অভিপ্রায় ব্যক্ত করেছেন। এ লক্ষ্যে সরকার কাজ করছে। তামাকের আগ্রাসন হতে শিশু-কিশোরদের সুরক্ষা প্রদান করে তামাকমুক্ত বাংলাদেশ গড়ে তুলতে তিনি পারিবারিক ও সামাজিক আন্দোলনের ওপর জোর দেন।

আলোচনাসভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন লালমনিরহাটের পুলিশ সুপার সাইফুল ইসলাম, সিভিল সার্জন ডা. নির্মলেন্দু রায়, ক্যাপ্টেন (অব.) আজিজুল হক বীরপ্রতীক প্রমুখ।

You may also like

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: মো. সাকের উল্লাহ

স্বত্ব © ২০২৪ দৈনিক লোকায়ন