Home » ভূল্লীতে মাটি দিয়ে ব্রিজের মুখ ভরাট, ক্ষুব্ধ এলাকাবাসী

ভূল্লীতে মাটি দিয়ে ব্রিজের মুখ ভরাট, ক্ষুব্ধ এলাকাবাসী

by নিউজ ডেস্ক

সুজন ভূল্লী প্রতিনিধিঃ পরিবেশ আইন লঙ্ঘন করে অবকাঠামো নির্মাণের জন্য  বালিয়া ইউনিয়নের ভূল্লী থেকে জাঠিভাঙ্গা রোডে সড়ক ও জনপথ বিভাগের একটি ব্রিজ (কালভার্ট) এর মুখ মাটি দিয়ে ভরাট করা হয়েছে। ফলে এলাকায় ৬টি গ্রামে জলাবদ্ধতার সৃষ্টি হবে। এ ঘটনায় ক্ষুব্ধ হয়ে উঠেছে ওইসব এলাকার বাসিন্দা।

এলাকাবাসীর অভিযোগের প্রেক্ষিতে শনিবার সরেজমিনে দেখা যায়, পরিবেশ সংরক্ষণ আইন উপেক্ষা করে ঠাকুরগাঁও সদর উপজেলা ভূল্লী থানা বালিয়া ইউনিয়নের অন্যতম ব্যস্ততম রোডের জব্বার মাস্টার মিল সংলগ্ন এলাকায় ব্রিজের মুখ মাটি দিয়ে ভরাট করা হচ্ছে।
ব্রিজের মুখ ভরাট করে অবকাঠামো নির্মাণ করা হলে  বগুড়াপাড়া, হিন্দুপাড়া, কলেজপাড়া, ভাটিয়াপাড়া, ডাঙ্গাপাড়া, হঠাৎপাড়া, জাহিরুলপাড়া, বাতেনপাড়া, গোয়ালপাড়া, কুঁড়েঘর  এলাকায় দীর্ঘস্থায়ী জলাবদ্ধতার সৃষ্টি হবে। বর্ষা মৌসুমে এসব এলাকা পানিতে তলিয়ে যাবে।

এ সময় বড় বালিয়া গ্রামের  মো. বাবুল ইসলাম, মো. ইদ্রিস আলী, মো. মোফাজ্জল, মো. আফসার, মো. আনছারুল, মো. নুরু, মো. দবিরুল ইসলাম, মো. জাহেরুল ইসলাম ও মো. মিরাজুল মেম্বার সহ স্থানীয় অসংখ্য মানুষ জানান- আমাদের বড় বালিয়া গ্রামের পানি এই জব্বার মাস্টার মিল সংলগ্ন ব্রিজের নিচ দিয়ে নিষ্কাশন হয়। কিন্তু প্রভাবশালী একটি মহল এই ব্রিজের নিচের অংশ মাটি দিয়ে ভরাট করে ফলে পানি নিষ্কাশনের কোনো ব্যবস্থা না থাকায় সামান্য বৃষ্টি হলেই আমাদের গ্রামে জলাবদ্ধতা সৃষ্টি হবে।

বিষয়টি আমরা স্থানীয় প্রশাসনকে অবহিত করেছি, কিন্তু কোনো কাজ হয়নি। আমারা সরকারের কাছে দাবি জানায়- আমাদের এলাকার পানি নিষ্কাশনের জন্য এই জব্বার মাস্টার মিল সংলগ্ন ব্রিজের নিচের ভরাটকৃত মাটি অপসারণ করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে।

এ বিষয়ে বালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জুলফিকার আলী ভূট্টো চৌধুরী বলেন, ব্রিজের মুখ মাটি দিয়ে ভরাট বিষয়টি, উক্ত এলাকার বাসিন্দারা আমাকে জানালে আমি সেখানে গিয়ে দেখি ব্রিজের সামনে মাটি ভরা করা হয়েছে। মাটি ভরাটের ফলে রাস্তার উত্তর পাশে দুই-তিন কিলোমিটার আশপাশে যারা বসবাস করে ও কৃষি ফসলের জমিগুলো রয়েছে বর্ষা মৌসুমী বৃষ্টির পানি ব্রিজের নিচ দিয়ে প্রবাহিত না হলে উক্ত এলাকাগুলো ডুবে যাবে এবং ক্ষতিগ্রস্ত হবে কৃষকরা। বিষয়টি আমি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানিয়েছি, উনি এলাকার জনগণকে লিখিত অভিযোগ দিতে বলেছেন, অভিযোগ দিলে তিনি আইনগত ব্যবস্থা গ্রহণ করবেন।

You may also like

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: মো. সাকের উল্লাহ

স্বত্ব © ২০২৪ দৈনিক লোকায়ন