Home » রংপুরে তিন দিনব্যাপী উৎপাদনশীলতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

রংপুরে তিন দিনব্যাপী উৎপাদনশীলতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

by নিউজ ডেস্ক

 

রংপুর, ৪ঠা আশ্বিন, (১৯ই সেপ্টেম্বর) :

 

রংপুরে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশনের (বিসিক) জেলা কার্যালয়ে তিন দিনব্যাপী ‘উৎপাদনশীলতা উন্নয়ন বিষয়ক’ প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৯শে সেপ্টেম্বর) রংপুর বিসিক জেলা কার্যালয় এবং শিল্প মন্ত্রণালয়ের ন্যাশনাল প্রোডাকটিভিটি অর্গানাইজেশন (এনপিও)-এর যৌথ উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে ভার্চুয়ালি যুক্ত ছিলেন বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশনের পরিচালক (দক্ষতা ও প্রযুক্তি) কাজী মাহবুবুর রশিদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রংপুর বিসিক জেলা কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক মোঃ এহেছানুল হক।

 

প্রধান অতিথির বক্তৃতায় বিসিকের পরিচালক বলেন, উৎপাদনশীলতা উন্নয়ন হচ্ছে আধুনিক প্রযুক্তি ব্যবহার করে গুণগত পণ্য বা সেবার উৎপাদন বৃদ্ধি করা। উৎপাদনশীলতা বৃদ্ধি একটি প্রতিষ্ঠানের ব্যবস্থাপনায় দক্ষতা ও ইতিবাচক অগ্রগতির প্রমাণ দেয়। এজন্য প্রতিষ্ঠানে প্রযুক্তিজ্ঞান সম্পন্ন দক্ষ জনবল থাকা আবশ্যক। বিসিক বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ জনবল তৈরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তিনি প্রশিক্ষণলব্ধ জ্ঞানকে সঠিকভাবে কাজে লাগানোর জন্য প্রশিক্ষণার্থীদের প্রতি আহ্বান জানান।

 

উল্লেখ্য, প্রশিক্ষণ কোর্সের সমাপনী অনুষ্ঠানে ৩১ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে রংপুর বিসিক ও এনপিও-এর কর্মকর্তা-কর্মচারী এবং সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন

#

You may also like

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: মো. সাকের উল্লাহ

স্বত্ব © ২০২৪ দৈনিক লোকায়ন