Home » রংপুরে বাংলাদেশ স্কাউটস দিবস উদ্‌যাপিত

রংপুরে বাংলাদেশ স্কাউটস দিবস উদ্‌যাপিত

by নিউজ ডেস্ক

পিআইডি, রংপুর:

‘স্মার্ট স্কাউটিং, স্মার্ট সিটিজেন’ এই প্রতিপাদ্য নিয়ে রংপুরে ‘বাংলাদেশ স্কাউটস দিবস-২০২৪’ উদ্‌যাপিত হয়েছে। সোমবার (৮ই এপ্রিল) বিকালে রংপুর স্কাউটস মিলনায়তনে দিবসটি উপলক্ষ্যে এক আলোচনাসভা অনুষ্ঠিত হয়। রংপুর জেলা স্কাউটস ও রংপুর সদর উপজেলা স্কাউটস-এর যৌথ উদ্যোগে অনুষ্ঠিত এই আলোচনাসভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কাউটস-এর জাতীয় নির্বাহী কমিটির সদস্য মাহবুবুল আলম প্রামানিক।

প্রধান অতিথির বক্তৃতায় বাংলাদেশ স্কাউটস-এর জাতীয় নির্বাহী কমিটির সদস্য বলেন,  স্কাউটস  একটি স্বেচ্ছাসেবী ও শিক্ষামূলক সংস্থা। এই সংস্থাটি আনন্দের মধ্য দিয়ে শিক্ষাদান করে থাকে। দেশের প্রায় প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে স্কাউটস রয়েছে। জীবনের শৃঙ্খলাবোধ ফিরিয়ে আনতে স্কাউটস গুরুত্বপূর্ণ অবদান রাখে। স্কাউটস শিশু-কিশোরদের মানসিক, শারীরিক ও বুদ্ধিভিত্তিক উন্নয়ন সাধনের মাধ্যমে দেশপ্রেমিক ও সুনাগরিক হিসাবে গড়ে উঠতে সহায়তা করে। দেশের উন্নয়নমূলক কাজের পাশাপাশি যেকোনো সংকটে স্কাউটস গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। স্কাউটিংয়ের মাধ্যমে সন্তানদের সুনাগরিক হিসাবে গড়ে তুলতে তিনি অভিভাবকদের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য প্রদান করেন বাংলাদেশ স্কাউটস গাইবান্ধা ও রংপুর জেলার সহকারী পরিচালক সুধীর চন্দ্র বর্মন, রংপুর স্কাউটসের সম্পাদক আব্দুর রহিম, দিনাজপুর অঞ্চলের আইসিটি বিষয়ক আঞ্চলিক উপ-কমিশনার সিদ্দিকুর রহমান প্রমুখ। আলোচনাসভায় সরকারি কর্মকর্তা, সাংবাদিক, অভিভাবক ও শিক্ষাপ্রতিষ্ঠানের স্কাউটস সদ্যসগণ উপস্থিত ছিলেন।

আলোচনাসভার পূর্বে বাংলাদেশ স্কাউটস দিবস উপলক্ষ্যে রংপুর স্কাউটসভবন প্রাঙ্গণ থেকে একটি র‌্যালি বের হয় এবং বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।

You may also like

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: মো. সাকের উল্লাহ

স্বত্ব © ২০২৪ দৈনিক লোকায়ন