Home » রংপুরে শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে আলোচনাসভা অনুষ্ঠিত  

রংপুরে শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে আলোচনাসভা অনুষ্ঠিত  

by নিউজ ডেস্ক

পিআইডি, রংপুর 

রংপুরে শারদীয় দুর্গাপূজা উদ্‌যাপন উপলক্ষ্যে এক আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২৯শে সেপ্টেম্বর) রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনারের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন পুলিশ কমিশনার মো: মজিদ আলী।

সভাপতির বক্তৃতায় পুলিশ কমিশনার বলেন, হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড়ো উৎসব শারদীয় দুর্গাপূজা। প্রতিবারের মতো এবারও রংপুর মেট্রোপলিটনের আওতায় ১৬৪টি মণ্ডপে পূজা উদ্‌যাপিত হবে। এ লক্ষ্যে পূজামণ্ডপের শান্তিশৃঙ্খলা রক্ষায় রংপুর মেট্রোপলিটন পুলিশ তাদের উপর অর্পিত দায়িত্ব নিষ্ঠার সঙ্গে পালন করবে। পূজা পূর্ববর্তী, পূজা চলাকালীন এবং প্রতিমা বিসর্জন দেওয়া পর্যন্ত অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে রংপুর মেট্রোপলিটন পুলিশও সতর্ক অবস্থানে থাকবে। অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবিলায় পুলিশের পাশাপাশি গোয়েন্দা সদস্য, কুইক রেসপন্স টিম ও বোম্ব ডিসপোজাল ইউনিট সার্বক্ষণিক প্রস্তুত থাকবে। তিনি পূজা উদ্‌যাপন কমিটির সদস্যদের উদ্দেশে বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। সম্প্রীতি বিনষ্ট হয় এমন কাজ হতে সবাইকে বিরত থাকতে হবে। কোনো প্রকার গুজবে কান দেওয়া যাবে না। পূজা চলাকালে জুয়া, মাদক, ইভটিজিং-এর মতো ঘটনা যাতে না ঘটে সে বিষয়ে সজাগ দৃষ্টি রাখতে হবে। মণ্ডপগুলোতে পর্যাপ্ত আলোর ব্যবস্থা করার পাশাপাশি সিসিটিভি ক্যামেরা স্থাপন করতে হবে। পূজামণ্ডপে নারী ও পুরুষদের জন্য পৃথক প্রবেশ ও প্রস্থান পথের ব্যবস্থা করতে হবে। এছাড়াও তিনি পূজাকালীন সময়ে যানজট নিরসনে ট্রাফিক পুলিশ কর্তৃক নির্ধারিত রুট ব্যবহারের উপর গুরুত্বারোপ করেন। এবারের দুর্গাপূজা যেন শান্তিপূর্ণভাবে পালিত হয়, সেজন্য তিনি সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন।

সভায় সরকারি কর্মকর্তা, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, পূজা উদ্‌যাপন কমিটির সদস্য ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

You may also like