Home » রংপুরে সপ্তাহব্যাপী বইমেলার উদ্বোধন

রংপুরে সপ্তাহব্যাপী বইমেলার উদ্বোধন

by নিউজ ডেস্ক

লোকায়ন ডেস্ক:

রংপুরের সম্মিলিত লেখক সমাজের আয়োজনে সপ্তাহব্যাপী রংপুর বইমেলা ২০২৪ শুরু হয়েছে। মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোঃ মোস্তাফিজার রহমান টাউন হল চত্বরে ফিতা কেটে এ বইমেলার উদ্বোধন করেন। বইমেলায় ২৪টি স্টল স্থান পেয়েছে। বইমেলা চলবে প্রতিদিন বিকাল ৩ টা থেকে রাত ৯ টা পর্যন্ত। ৪ঠা মার্চ সমাপনী অনুষ্ঠানের মধ্য দিয়ে এই মেলার সমাপ্তি ঘটবে । 

উদ্বোধন শেষে রংপুর সিটি কর্পোরেশনের মেয়র বলেন, বইমেলার মাধ্যমে সাধারণ পাঠকদের হাতে বই তুলে দেওয়া বিশাল কর্মযজ্ঞ এবং একটি মহৎ কাজ। লেখকসমাজ বই লিখেছেন বিধায় আজ রংপুরে এই বইমেলা হচ্ছে। এই বইমেলার মাধ্যমে তরুণ সমাজ সাহিত্যচর্চায় উৎসাহিত হবে। যুগপোযোগী বই লেখার জন্য লেখকগণ নিঃসন্দেহে প্রশংসার দাবিদার। রংপুর সিটি কর্পোরেশন ক্রীড়া, শিক্ষাসহ বিভিন্ন সাংস্কৃতিক কর্মকাণ্ডে সবসময় পৃষ্ঠপোষকতা করে থাকে। তিনি রংপুর অঞ্চলের সাহিত্য ও সংস্কৃতিকে অনন্য উচ্চতায় নিয়ে যেতে লেখক সমাজকে সাহিত্যচর্চা অব্যাহত রাখার আহ্বান জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে শিক্ষাবিদ ও সাহিত্যিক প্রফেসর মোহাম্মদ শাহ আলম, কথাসাহিত্যিক রানা মাসুদ, কবি ও অনুবাদক মোস্তফা তোফায়েল প্রমুখ বক্তব্য রাখেন। উদ্বোধন অনুষ্ঠানে রংপুরের খ্যাতিসম্পন্ন লেখক, সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

You may also like