Home » রংপুর বিভাগের শ্রেষ্ঠ অধ্যক্ষ হলেন ড. সেলিমা আখতার

রংপুর বিভাগের শ্রেষ্ঠ অধ্যক্ষ হলেন ড. সেলিমা আখতার

জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ :

by নিউজ ডেস্ক
নবীন হাসান : জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এর রংপুর বিভাগের শ্রেষ্ঠ অধ্যক্ষ হলেন, ইকো পাঠশালা  এন্ড কলেজের অধ্যক্ষ   ড. সেলিমা আখতার। গতকাল শনিবার (২৫শে মে) রংপুর জেলা স্কুল অডিটোরিয়ামে জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এর বিভাগীয় প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে রংপুর বিভাগের শ্রেষ্ঠ অধ্যক্ষ হিসেবে  ড. সেলিমা আখতার স্মারক ও সনদ গ্রহণ করেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোঃ আবু জাফর। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন রংপুর অঞ্চলের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা পরিচালক এস এম আব্দুল মতিন লস্কর।
ড. সেলিমা আখতার গুনগত শিক্ষার মান উন্নয়নে বাংলাদেশের উত্তর-পশ্চিমাঞ্চলে একজন রোল মডেল। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজ কল্যাণ বিষয়ে স্নাতক সম্মান, স্নাতকোত্তর, এমফিল ও পিএইচডি ডিগ্রিধারী ড. সেলিমা আখতার দেশে ও আন্তর্জাতিক পরিসরে নানা ধরনের গবেষণা পত্র উপস্থাপন করেছেন। প্রায় তিন দশকের শিক্ষকতা জীবনে তিনি অত্যন্ত জনপ্রিয় একজন শিক্ষক। গুণগত শিক্ষার মান উন্নয়নের প্রতিষ্ঠা করেছেন ইকো পাঠশালা ও ইকো কলেজ।  বিগত দুই দশক ধরে প্রতিষ্ঠাতা অধ্যক্ষ হিসেবে ইকো পাঠশালা ও ইকো কলেজকে মানসম্মত ও গুণগত শিক্ষা সম্প্রসারণ এর উদাহরণ তৈরি করেছেন।
জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ রংপুর বিভাগের শ্রেষ্ঠ অধ্যক্ষ হিসেবে স্মারক ও সনদ গ্রহণ করায় ইকোপাঠশালা এন্ড কলেজের অধ্যক্ষ ড. সেলিমা আখতার কে সংবর্ধনা প্রদান করেন ইএসডিও  এবং ইকো পাঠশালা এন্ড কলেজ পরিবার। এই সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয় ইকো পাঠশালা এন্ড কলেজ মাঠ প্রাঙ্গনে। এ সময় ইএসডিও’র  উন্নয়নকর্মীরা, ইকো পাঠশালা এন্ড কলেজের শিক্ষক- শিক্ষিকা মন্ডলী  এবং শিক্ষার্থীবৃন্দ  তাকে ফুলেল শুভেচ্ছা জানান।এ সময় অনুষ্ঠানে ভার্চুয়ালি যোগ দিয়ে শুভেচ্ছা জানান ইকো পাঠশালা এন্ড কলেজের চেয়ারম্যান  এবং ইএসডিও’র প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক ড. মুহম্মদ শহীদ উজ জামান । অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ইকো পাঠশালা এন্ড কলেজের উপাধক্ষ জোহরাতুন্নেসা। সংবর্ধনা অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ইএসডিওর উন্নয়ন কর্মী সুজন খান।
সংবর্ধনা  অনুষ্ঠানে ইকো পাঠশালা এন্ড কলেজের অধ্যক্ষ ড. সেলিমা আখতার বলেন, নিঃসন্দেহে এটি অত্যন্ত আনন্দের অনুভূতি। বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ অধ্যক্ষ হওয়াতে আমরা অনেক খুশি। আমরা চাই জাতীয় পর্যায়ে একদিন আমরা যেতে পারব। পরবর্তীতে আমরা চেষ্টা করব যাতে জাতীয় পর্যায়ে গিয়ে জাতীয়  অ্যাওয়ার্ডটি নিয়ে আসতে পারি।

You may also like

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: মো. সাকের উল্লাহ

স্বত্ব © ২০২৪ দৈনিক লোকায়ন