Home » সুস্থ হয়ে আবার স্কুলে যেতে চায় নাছরিন 

সুস্থ হয়ে আবার স্কুলে যেতে চায় নাছরিন 

by নিউজ ডেস্ক
মো. নুর হাসান, পঞ্চগড়: টাকার অভাবে বাড়ির বিছানায় শীর্ণকায় দেহটি নিয়ে পড়ে আছে ১৫ বছরের নাছরিন বেবি। নিজ শক্তিতে হাত-পা নাড়তে পারে না। পাশে বসে মেয়েকে সুস্থ করে তোলার প্রাণান্তকর চেষ্টা করে চলেছেন মা রুমানা বেগম।
নাছরিন পঞ্চগড় সদর উপজেলার কামাতকুঞ্জ দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির মেধাবী শিক্ষার্থী এবং খাগুরু পাড়া এলাকার বশিরুল ইসলামের মেয়ে। এ মেধাবী ছাত্রী দুইমাস ধরে মেরুদন্ড বাঁকা রোগে আক্রান্ত।
জানাযায়, দিনমুজুর বাবার তিন মেয়ের মধ্যে বড় নাছরিন হঠাৎ করে মেরুদন্ডে ব্যথা নিয়ে রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতে ভর্তি হলে সেখানকার ডাক্তার তাকে ঢাকায় রেফার্ড করে। এরপর তাকে বাংলাদেশ স্পাইন এন্ড অর্থোপেডিক হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতালের অর্থোপেডিক এন্ড স্পাইন সার্জারী বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. মো. শাহ্ আলম বলেছেন, তার মেরুদন্ড বাঁকা রোগটি দ্রুত চিকিৎসা নিলে সে সুস্থ্য হয়ে উঠবে।
নাছরিনের চিকিৎসার জন্য প্রয়োজন সাত লক্ষ টাকার। তার দিনমুজুর পিতার পক্ষে এ টাকা যোগাড় করে মেয়ের চিকিৎসা করা আদৌও সম্ভব নয়। তাই তারা বাবা সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানিয়েছেন।
তিনি বলেন, ডাক্তার আমাদের বলেছে ১৫ দিনের মধ্যেই তার অপারেশন করতে হবে। এত টাকা আমি কোথায় পাবো? আমিতো দিনে আনে দিনে খাই। সবাই যদি সাহায্য সহযোগীতা করে তাহলে আমার মেয়েটাকে বাঁচাতে পারবো।
হতদরিদ্র মেধাবী ছাত্রী নাছরিন আজ বেঁচে থাকার স্বপ্ন দেখছে। তিনি বলেন, আমরা তিন বোন, আমার কোন ভাই নাই, ইচ্ছা ছিলো পড়ালেখা করে বড় হয়ে আমার পরিবারের দেখাশোনা করবে। কিন্তু হঠাৎ করে আমার সব স্বপ্ন শেষ হলো। এখন সমাজের সকল স্তরের মানুষ যদি এগিয়ে আসে তাহলে হয়তো আমি সুস্থ হয়ে আবারও স্কুলে গিয়ে পড়ালেখা করতে পারবো।
কামাতকুঞ্জ দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শফি উদ্দীন বলেন, নাছরিন একজন মেধাবী ছাত্রী। সে নিয়মিত স্কুলে আসতো। চিকিৎসার জন্য তাকে ঢাকায় নিয়ে গেছিলো কিন্তু অর্থের অভাবে তাকে চিকিৎসা করাতে না পেরে বাড়িতে নিয়ে আসছে।
কামাতকুঞ্জ দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের সভাপতি রহমতুল্লাহ রোজি বলেন, নাছরিনের বাবা দিনমুজুর। ভিটেমাটি ছাড়া তার কোন সম্পদ নাই, তার পক্ষে এতো টাকা যোগাড় করা সম্ভব না। নাছরিনকে বাঁচাতে আমি মাননীয় প্রধানমন্ত্রীসহ সমাজের বিত্তবানদের এগিয়ে আসার অনুরোধ করছি।
মেধাবী শিক্ষার্থী নাছরিনকে বাঁচাতে সাহায্য পাঠানোর ঠিকানা, সঞ্চয়ী হিসাব নম্বর ০২০০০২২২১৬০৮২, অগ্রণী ব্যাংক পিএলসি, টুনিরহাট শাখা, পঞ্চগড় সদর, পঞ্চগড়।

You may also like

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: মো. সাকের উল্লাহ

স্বত্ব © ২০২৪ দৈনিক লোকায়ন