Home » সেমিতে সেই ইংল্যান্ডের সামনেই ভারত, দগদগে ১০ উইকেটে হারের ক্ষত!

সেমিতে সেই ইংল্যান্ডের সামনেই ভারত, দগদগে ১০ উইকেটে হারের ক্ষত!

by নিউজ ডেস্ক

স্পোর্টস ডেস্ক |
সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপের ঘটনা। সেমিফাইনালেই মুখোমুখি হয়েছিল ভারত আর ইংল্যান্ড। সে ম্যাচে ভারতকে ১০ উইকেটে হারের লজ্জা দিয়ে ফাইনালে নাম লিখিয়েছিল ইংলিশরা। সেবার তারা চ্যাম্পিয়নও হয়।

বর্তমান চ্যাম্পিয়ন হিসেবেই এবারের বিশ্বকাপ খেলতে নেমেছে ইংল্যান্ড। যদিও সেই দুর্দণ্ড প্রতাপের ইংলিশদের দেখা যায়নি এবার। গ্রুপপর্বে তারা হেরেছে অস্ট্রেলিয়ার কাছে। ছিল বাদ পড়ার শঙ্কায়।

শেষ পর্যন্ত স্কটল্যান্ডের সমান পয়েন্ট নিয়ে সুপার এইটে উঠে জস বাটলারের দল। সুপার এইটেও একচ্ছত্র আধিপত্য ছিল না, হেরেছে দক্ষিণ আফ্রিকার কাছে। যুক্তরাষ্ট্র আর ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সেমিতে নাম লিখিয়েছে ক্রিকেটের জনকরা।

আজ (বৃহস্পতিবার) টুর্নামেন্টের দ্বিতীয় সেমিফাইনালে ভারতের মুখোমুখি ইংলিশরা। যে ভারত আবার চলতি বিশ্বকাপে এখন পর্যন্ত অপরাজিত। সাত ম্যাচ খেলে ছয়টিতেই জিতেছে রোহিত শর্মার দল। একটি ম্যাচ হয়েছে পরিত্যক্ত।

গ্রুপপর্বে অবশ্য ভারতের সামনে তেমন শক্ত প্রতিপক্ষ ছিল না। পাকিস্তানের বিপক্ষে ম্যাচটিই ছিল সবচেয়ে বড় চ্যালেঞ্জ। যুক্তরাষ্ট্র-আয়ারল্যান্ডকে সহজেই হারানো ভারত চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর জেতে ৭ রানে।

সুপার এইটেও বড় চ্যালেঞ্জ ছিল না। অপেক্ষাকৃত দুর্বল প্রতিপক্ষ আফগানিস্তান আর বাংলাদেশকে সহজেই হারিয়েছে ভারত। শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে হারলেও সেমিতে খেলা অনেকটাই নিশ্চিত ছিল তাদের। ওই ম্যাচে অবশ্য ২৪ রানের জয় নিয়েই শেষ চারে এসেছে রোহিত শর্মার দল।

ভারত এখন পর্যন্ত অপরাজিত থাকলেও সবদিক বিবেচনায় বড় ধরনের চ্যালেঞ্জের মুখে পড়েনি। ইংল্যান্ডের বিপক্ষেই সেই বড় চ্যালেঞ্জ মোকাবেলা করতে হবে এশিয়ার পরাশক্তিদের।

অ্যাডিলেইড ওভালে গত বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ডের কাছেই ১০ উইকেটের বিশাল ব্যবধানে হেরেছিল ভারত। গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে কি সেই দগদগে ক্ষতে প্রলেপ দিতে পারবে তারা? রোহিতদের চোখে প্রতিশোধের আগুন, ইংলিশদের শিরোপা ধরে রাখার মিশন। লড়াইটা যে দারুণ উত্তেজনাপূর্ণ হবে, সেটি আন্দাজ করাই যাচ্ছে।

You may also like

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: মো. সাকের উল্লাহ

স্বত্ব © ২০২৪ দৈনিক লোকায়ন