Home » স্থানীয় অংশীজনদের সাথে সমন্বয় সভা অনুষ্ঠিত

স্থানীয় অংশীজনদের সাথে সমন্বয় সভা অনুষ্ঠিত

by নিউজ ডেস্ক

লোকায়েন রিপোর্ট : গ্রাম আদালত কার্যক্রম পরিচালনায় স্থানীয় অংশীজনদের সাথে সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার ঠাকুরগাঁও জেলা প্রশাসক সম্মেলন কক্ষে গ্রাম আদালত কার্যক্রম সম্পর্কে জনসচেতনতা তৈরিতে প্রচার প্রচারণা কার্যক্রম পরিচালনায় স্থানীয় অংশীজনের সাথে এ সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। ঠাকুরগাঁও স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোঃ সরদার মোস্তফা শাহীন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও জেলা প্রশাসক ইসরাত ফারজানা । সমন্বয় সভা সঞ্চালনা করেন জেলা ম্যানেজার মোছাঃ রুবি আক্তার। উক্ত সভায় অংশগ্রহনকারী হিসেবে উপস্থিত ছিলেন জেলা লিগ্যাল এ্যাইড অফিসার, উপ-পরিচালক যুব উন্নয়ন অধিদপ্তর, সমাজ সেবা অধিদপ্তর, পুলিশ সুপার প্রতিনিধি, সাংবাদিক, জেলা তথ্য অফিসার, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ, বিভিন্ন এনজিও প্রতিনিধি, যুব প্রতিনিধি, বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ, বাংলাদেশে গ্রাম আদালত সক্রিয়করণ (৩য় পর্যায়) প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী মোঃ মারুফ আহমেদ, ইএসডিও সিনিয়র সহকারী প্রকল্প সমন্বয়কারী মোঃ শামীম হোসেন এবং উপজেলা সমন্বয়কারী বৃন্দ।

উল্লেখ্য বাংলাদেশে গ্রাম আদালত সক্রিয় করণ (৩য় পর্যায়) প্রকল্পটি বাস্তবায়নে স্থানীয় সরকার বিভাগ, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়, সহযোগীতায় ইউরোপীয় ইউনিয়ন, জাতীসংঘ উন্নয়ন কর্মসূচি (ইউএনডিপি) এবং স্থানীয় সরকার বিভাগ। বাস্তবায়ন সহযোগী হিসেবে ইকো-সোশ্যাল ডেভলপমেন্ট অর্গানাইজেশন (ইএসডিও)।
উক্ত সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক ঠাকুরগাঁও বলেন যে, গ্রাম আদালত এ খরচ কম এবং এখানে উত্তম প্রতিকার দেওয়ার সুযোগ রয়েছে। এটি সক্রিয়করণ করা গেলে প্রান্তিক জনগোষ্ঠীর দূর্ভোগ কমে আসবে। তিনি আরও বলেন যে, যেখানে এজলাস আছে সেখানে এজলাসে বসে বিচার কার্যক্রম পরিচালনা করতে হবে। তবে সভার মূল উদ্দেশ্য হচ্ছে, সর্বত্র প্রচার প্রচারণা করা। নিজ নিজ অবস্থান থেকে সর্বোচ্চ চেষ্টা করতে হবে।

You may also like

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: মো. সাকের উল্লাহ

স্বত্ব © ২০২৪ দৈনিক লোকায়ন