Home » হ্যারি কেইনের জোড়া গোলে কোয়ার্টার ফাইনালে বায়ার্ন

হ্যারি কেইনের জোড়া গোলে কোয়ার্টার ফাইনালে বায়ার্ন

by নিউজ ডেস্ক

লোকায়ন ডেস্ক:

প্রথম লেগে আশ্চর্যজনকভাবে হেরে (১-০ গোলে) ব্যাকফুটে চলে গিয়েছিল বায়ার্ন মিউনিখ। তবে দ্বিতীয় লেগে ঠিকই ফিরে এসেছে জার্মান ক্লাবটি। এই লেগে ল্যাসিওকে ৩-০ গোলে হারিয়েছে মিউনিখ। দুই লেগ মিলিয়ে ৩-১ ব্যবধানে এগিয়ে থেকে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে উঠে গেছে বুন্দেসলিগার সফলতম ক্লাবটি।

ঘরের মাঠে ফিরে প্রথম লেগের পুুরো চিত্রই যেন পাল্টে দিয়েছে বায়ার্ন। ল্যাসিওর মাঠে তারা লক্ষ্যে একটি শটও নিতে পারেনি। এবার ঘরের মাঠে এনে ইতালিয়ান ক্লাব ল্যাসিওর কাছ থেকে প্রতিশোধ আদায় করে নিয়েছে বায়ার্ন। এই ম্যাচে বায়ার্ন লক্ষ্যে একটি শটও করতে দেয়নি সফরকারীদের।

গতকাল মঙ্গলবার রাতে অ্যালিয়াঞ্জো অ্যারেনায় আগের ম্যাচে একটি বলও পায়ে না পাওয়া হ্যারি কেইন জোড়া গোল করেছেন। ম্যাচের ৩৮ মিনিটে প্রথম গোল করেন বায়ার্ন মিউনিখের সর্বোচ্চ গোলদাতা। দ্বিতীয় গোলটি কেইনের পা থেকে আসে ম্যাচের ৬৬ মিনিটে। বাকি গোলটি করেন টমাস মুলার, ম্যাচের প্রথমার্ধের ইনজুরি সময়ে।

দারুণ এই জয়ে কিছুটা চাপমুক্ত হয়েছেন বায়ার্নের কোচ থমাস টুসেল। প্রথম লেগে হার এবং বুন্দেসলিগার পয়েন্ট টেবিলে শীর্ষস্থানে থাকা বেয়ার লেভারকুসেন থেকে ১০ পয়েন্ট পিছিয়ে বেকায়দায় আছে। এর মধ্যে এই ম্যাচে হারলে চ্যাম্পিয়ন লিগের শেষ ষোলে থেকে বাদই পড়তে হতো বায়ার্নকে। তবে জয় পেয়ে কিছুটা হলেও স্বস্তি ফিরেছে বায়ার্ন শিবিরে।

হ্যারি কেইন চলতি মৌসুমে বায়ার্নের হয়ে ৬টি এবং বুন্দেসলিগায় করেছেন ২৭ গোল। সবমিলিয়ে চ্যাম্পিয়ন্স লিগে দ্বিতীয় ইংলিশ খেলোয়াড় হিসেবে ২৭ গোলের কীর্তি গড়েছেন কেইন। তার আগে ইউরোপের সবচেয়ে মর্যাদাবান ক্লাব প্রতিযোগিতাটিতে ৩০ গোল করেছিলেন তার স্বদেশি ওয়ানে রনি।

ম্যাচ শেষে হ্যারি কেইন বলেন, ‘এটি আমাদের জন্য একটি দা্রুণ সন্ধ্যা। এটি বড় খেলা ছিল।প্রথম লেগে আমরা ১-০ তে পিছিয়ে ছিলাম। মৌসুমে এটা অবশ্যই একটা বড় মুহূর্ত। এটা ছিল সেরা পারফরম্যান্স।’

You may also like

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: মো. সাকের উল্লাহ

স্বত্ব © ২০২৪ দৈনিক লোকায়ন