Home » বছরজুড়ে বিয়ের আয়োজনে ছিল এই ৫ ট্রেন্ড

বছরজুড়ে বিয়ের আয়োজনে ছিল এই ৫ ট্রেন্ড

by অনলাইন ডেস্ক

চলে যাচ্ছে আরও একটি বছর। ২০২৩ সালে দম্পতিরা বিয়ের আয়োজনে অনুসরণ করেছেন নতুন কিছু ধারা। যেমন মিনিমাল মেকআপ ও স্বল্প আয়োজনে বিয়ে সেরেছেন অনেকেই। তারকাদেরও দেখা গেছে ছিমছাম বিয়ের সাজে। সারা বছর সবাই কেমন বিয়ের আয়োজন পছন্দ করেছেন জেনে নিন সেটাই।

১। পরিবেশবান্ধব আয়োজন
বিয়ের ডেকোরেশনে দেখা গেছে পরিবেশবান্ধব উপকরণের উপস্থিতি। পুনর্ব্যবহৃত কাগজের তৈরি আমন্ত্রণ থেকে শুরু করে আয়োজনের অন্যান্য ক্ষেত্রেও পরিবেশ সচেতনতার বিষয়টি প্রাধান্য পেয়েছে।

২। ছোট পরিসরে বিয়ে
কেবল কাছের মানুষদের নিয়ে ছোট আয়োজনে বিয়ে করার প্রতি ঝোঁক ছিল অনেকেরই। এতে বর-কনের স্বাচ্ছন্দ্য বেড়েছে, খরচের লাগাম টানাও সম্ভব হয়েছে।

৩। নো মেকআপ কিংবা মিনিমাল মেকআপ
কনে ভারী সাজসজ্জার বদলে ছিমছাম লুকেই নজর কেড়েছে। অনেকে পছন্দ করেছেন নো মেকআপ লুক। অনেক কনে আবার খুব সাধারণ মেকআপেই হাজির হয়েছেন বিয়ের আসরে।

৪। পছন্দের রঙেই বিয়ের পোশাক
বিয়ে মানেই লাল পোশাক- এমন ধারণা ভেঙেছেন অনেকেই। মিষ্টি গোলাপি, প্যাস্টেল কালার, ধূসর, আইভরি কিংবা সাদার স্নিগ্ধতাকে গায়ে জড়িয়ে দিব্যি স্বাচ্ছন্দ্যে ছিলেন কনেরা।

৫। মানানসই গয়না, বাহুল্য নয়
গা ভর্তি সোনার গয়না নয়, বরং সাজ ও পোশাকের সঙ্গে মিলিয়ে কনেরা মিনিমালিজম বজায় রেখেছিলেন গয়নাতেও। ছোট্ট একটি নেকলেস ও মাঝারি ঝোলানো দুলেই বিয়ে সেরেছেন কেউ কেউ। কেউ আবার সোনার বদলে বেছে নিয়েছেন রুপা কিংবা ব্রোঞ্জ। মোট কথা, গয়নার সঙ্গে পোশাকের সামঞ্জস্যই ছিল মূল বিষয়।

You may also like

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: মো. সাকের উল্লাহ

স্বত্ব © ২০২৪ দৈনিক লোকায়ন