Home » নারী ক্রিকেটে নতুন রেকর্ড গড়লেন হিলি

নারী ক্রিকেটে নতুন রেকর্ড গড়লেন হিলি

by নিউজ ডেস্ক

লোকায়ন ডেস্ক: নারী ক্রিকেটে নতুন রেকর্ড গড়লেন অস্ট্রেলিয়ার অধিনায়ক ও উইকেটকিপার অ্যালিসা হিলি। ওয়ানডেতে অধিনায়ক-উইকেটকিপার হিসেবে এক ইনিংসে ব্যক্তিগত সর্বোচ্চ রানের রেকর্ডে পা রেখেছেন হিলি। হিলি ভেঙেছেন নেদারল্যান্ডসের বাবেত্তে ডি লিডির রেকর্ড।

মঙ্গলবার (২ জানুয়ারি) মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে ভারতের বিপক্ষে সিরিজের শেষ ওয়ানডেতে ৮২ রান করেন হিলি। আর তাতেই গড়েছেন এই ফরম্যাটে নতুন এক কীর্তি। এর আগে বাবেত্তের ৭৬ রানের ইনিংসটাই ছিল সর্বোচ্চ। ২০২২ সালের আগস্টে আয়ারল্যান্ডের বিপক্ষে এই ইনিংস খেলেছিলেন বাবাত্তে।

এই তালিকায় বাংলাদেশের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতিও আছেন। অধিনায়ক-উইকেটকিপার হিসেবে সর্বোচ্চ ইনিংসের তালিকায় এতোদিন দুইয়ে ছিলেন জ্যোতি। ২০২২ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে ৭৩ রানের ইনিংস খেলেছিলেন তিনি। আপাতত তিনে অবস্থান করেছেন টাইগ্রেস অধিনায়ক।

এদিন অবশ্য আরেকটি রেকর্ডের সঙ্গী হয়েছেন হিলি। ফিবি লিচফিল্ডকে নিয়ে ইনিংস উদ্বোধন করতে নেমে প্রথম উইকেটে তুলেছেন ১৮৯ রান, যা ভারতের বিপক্ষে মেয়েদের ওয়ানডেতে সব মিলিয়ে যেকোনো উইকেট জুটিতে সর্বোচ্চ। ম্যাচে দারুণ এক সেঞ্চুরিতে ফিবি লিচফিল্ড করেন ১১৯ রান।

You may also like

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: মো. সাকের উল্লাহ

স্বত্ব © ২০২৪ দৈনিক লোকায়ন