Home » ঠাকুরগাঁওয়ে ২টিতে নৌকা ও ১টিতে লাঙ্গলের জয়

ঠাকুরগাঁওয়ে ২টিতে নৌকা ও ১টিতে লাঙ্গলের জয়

by নিউজ ডেস্ক
লোকায়ন ডেস্ক: ঠাকুরগাঁওয়ে দ্বাদশ জাতীয় নির্বাচনে ভোট গ্রহণ ও গণনা শেষে বেসরকারি ও চূড়ান্তভাবে ভোটের ফলাফল প্রকাশ করা হয়েছে। এতে জেলায় ৩ টি আসনে ২ টিতে নৌকা ও ১ টিতে লাঙ্গল প্রতীকের প্রার্থী নির্বাচিত হয়েছেন। 
রোববার (৭ জানুয়ারি) বিকাল ৪ টায় ভোট গ্রহণ শেষ ও গণনা শেষে জেলা প্রশাসক কার্যালয়ের সভাকক্ষে রাত ৮ থেকে ১০ টা পর্যন্ত ভোটের ফলাফল ঘোষণা করেন জেলা রিটার্নিং কর্মকর্তা মো. মাহবুবুর রহমান।
এতে ঠাকুরগাঁও-১ আসনে ৪ লাখ ৮০ হাজার ৬০৪ ভোটের মধ্যে কাস্ট হয়েছে ২ লাখ ৩৮ হাজার ৮৪৪। বাতিল হয়েছে ৮ হাজার ২৫০। মোট বৈধ ভোটের সংখ্যা ২ লাখ ৩০ হাজার ৫৯৪। শতকরা ভোট কাস্ট হয়েছে ৪৯.৭০%।
ঠাকুরগাঁও-২ আসনে ৩ লাখ ১৭ হাজার ৯৬৫ ভোটের মধ্যে মোট ১ লাখ ৮১ হাজার ৬৩০ ভোট কাস্ট হয়েছে। তার মধ্যে বাতিল হয়েছে ৩ হাজার ৩৪৪ ভোট। মোট বৈধ ভোটের সংখ্যা ১ লাখ ৭৮ হাজার ২৮৬। শতকরা ভোট কাস্ট হয়েছে ৫৭.১২%।
এবং ঠাকুরগাঁও-৩ আসনে ৩ লাখ ৪৪ হাজার ৩৫৪ ভোটের মধ্যে ১ লাখ ৭৬ হাজার ২২৬ কাস্ট হয়েছে। তার মধ্যে বাতিল হয়েছে ২ হাজার ৩৯৯ ভোট। মোট বৈধ ভোটের সংখ্যা ১ লাখ ৭৩ হাজার ৮২৭। শতকরা ভোট কাস্ট হয়েছে ৫১.১৮%।
এতে ঠাকুরগাঁও- ১ আসনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনিত নৌকা প্রতীকের রমেশ চন্দ্র সেন ২ লাখ ৫ হাজার ৩১৩ ভোট পেয়ে বেসরকারি ও চুড়ান্তভাবে নির্বাচিত হয়েছেন।
এই আসনে প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের মধ্যে ন্যাশনাল পিপলস্ পার্টির আম প্রতীকে মো. রাজিউল ইসলাম ১ হাজার ৯, জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকে মো. রেজাউর রাজী স্বপন চৌধুরী ১৩ হাজার ৯৪০, ইসলামী ঐক্যজোটের মিনার প্রতীকে মো. রফিকুল ইসলাম ৩ হাজার ৪৬৯ ও স্বতন্ত্র ঈগল পাখি প্রতীক নিয়ে তাহমিনা আক্তার মোল্লা ৬ হাজার ৮৬৩ ভোট পেয়েছেন।
ঠাকুরগাঁও-২ আসনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনিত নৌকা প্রতীকে মো. মাজহারুল ইসলাম ১ লাখ ১৫ হাজার ৪১৬ ভোট পেয়ে বেসরকারি ও চুড়ান্তভাবে নির্বাচিত হয়েছেন।
এই আসনে প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের মধ্যে  জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকে মোছা. নুরুন নাহার বেগম ১ হাজার ৯৮৬, বাংলাদেশ কংগ্রেস এর ডাব প্রতীকে মোছা. রিম্পা আকতার ৪২৬, স্বতন্ত্র সোফা প্রতীকে মো. আব্দুল কাদের ৩ হাজার২১৩ ও ট্রাক প্রতীকে মো. আলী আসলাম জুয়েল ৫৭ হাজার ২৪৫ ভোট পেয়েছেন।
ঠাকুরগাঁও-৩ আসনে জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকে হাফিজ উদ্দিন আহম্মেদ ১ লাখ ৬ হাজার ৭১৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।
এবং এই আসনে প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের মধ্যে
বিকল্পধারা বাংলাদেশ এর কুলা প্রতীকে এস এম খলিলুর রহমান সরকার ৬০৯, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির হাতুড়ী প্রতীকে গোপাল চন্দ্র রায় ৬৪ হাজার ৮২১ এবং স্বতন্ত্র ঈগল পাখি প্রতীকে মোছা. আশা মনি ১ হাজার ৬৮৩ ভোট পেয়েছেন।
এই তিনি আসনের মোট ভোটার সংখ্যা ১১ লাখ ৪২ হাজার ৯২৩। এর মধ্যে  ‍পুরুষ ভোটারের সংখ্যা ৫ লাখ ৭৯ হাজার ৬৩৮ ও মহিলা ভোটার ৫ লাখ ৬৩ হাজার ২৮১ এবং তৃতীয় লিঙ্গের (হিজরা) ভোটার ৪ জন।

You may also like

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: মো. সাকের উল্লাহ

স্বত্ব © ২০২৪ দৈনিক লোকায়ন