Home » ইউক্রেনে রাশিয়ার ব্যাপক ক্ষেপণাস্ত্র হামলা

ইউক্রেনে রাশিয়ার ব্যাপক ক্ষেপণাস্ত্র হামলা

by নিউজ ডেস্ক

আন্তর্জাতিক ডেস্ক ||  ইউক্রেনে ব্যাপক ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রাশিয়া। শনিবার (১৩ জানুয়ারি) স্থানীয় সময় ভোররাতে ইউক্রেনের বিভিন্ন অঞ্চলে ক্ষেপণাস্ত্র হামলা হয়েছে বলে জানিয়েছে দেশটির বিমান বাহিনী।

কয়েকটি হামলায় মস্কো তার সবচেয়ে ভয়ঙ্কর হাইপারসনিক ক্ষেপণাস্ত্র ছুড়েছে বলে দাবি করেছে ইউক্রেন।

রয়টার্সের খবরে বলা হয়েছে, আঞ্চলিক কর্মকর্তারা জানিয়েছেন, ইউক্রেন জুড়ে অন্তত পাঁচটি অঞ্চলে রুশ ক্ষেপণাস্ত্র ভূপাতিত করা হয়েছে।

তবে ক্ষেপণাস্ত্রগুলো কোনো লক্ষ্যবস্তুতে আঘাত করেছে কিনা, সে সম্পর্কে বিস্তারিত কিছু জানায়নি ইউক্রেনীয় বিমান বাহিনী। কর্মকর্তারা স্বাভাবিকের তুলনায় নতুন এই হামলা সম্পর্কে অনেক কম তথ্য প্রকাশ করেছে বলে জানিয়েছে রয়টার্স।

হামলার সময় ইউক্রেনের বিমান বাহিনী সতর্ক করেছিল যে, রাশিয়া কিনজাল ক্ষেপণাস্ত্র ছুঁড়েছে। এই ক্ষেপণাস্ত্র শব্দের চেয়ে ১০ গুণ বেশি দ্রুতগতিতে ছুটতে পারে।

চেরনিহিভের উত্তরাঞ্চলের পুলিশ ভূপাতিত রুশ ক্ষেপণাস্ত্রের ফলে সৃষ্ট একটি বড় গর্তের ছবি টেলিগ্রামে পোস্ট করেছে। ক্যাপশনে লিখেছে, ‘শত্রুর ক্ষেপণাস্ত্রের ধ্বংসাবশেষের আঘাতের ফলে বেশ কয়েকটি ব্যক্তিগত বাড়ি ও অনাবাসিক ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে, একটি ভবন কার্যত ধ্বংস হয়ে গেছে। একটি কুকুরকে মারা গেছে কিন্তু কোনো মানুষ আহত হয়নি।’

 

You may also like

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: মো. সাকের উল্লাহ

স্বত্ব © ২০২৪ দৈনিক লোকায়ন