Home » আবারও সমুদ্রে ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালালো উত্তর কোরিয়া

আবারও সমুদ্রে ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালালো উত্তর কোরিয়া

by নিউজ ডেস্ক

লোকায়ন ডেস্ক

আবারও সমুদ্রে একাধিক ক্রুজ ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়েছে উত্তর কোরিয়া। দক্ষিণ কোরিয়ার সামরিক বাহিনী বলছে, স্থানীয় সময় রবিবার (২৮ জানুয়ারি) উত্তর কোরিয়ার পূর্ব উপকূলে পরীক্ষাগুলো চালানো হয়েছে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এই খবর জানিয়েছে।

রবিবারের পরীক্ষাগুলো সিনপো বন্দরের কাছে করা হয়েছে। তবে ঠিক কতটি কিংবা কী ধরণের ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালানো হয়েছে তা এখনও পরিষ্কারভাবে বলা যাচ্ছে না।

দক্ষিণ কোরিয়ার জয়েন্ট চিফ অব স্টাফ জানিয়েছে, স্থানীয় সময় সকাল ৮ টায় এ পরীক্ষা চালানো হয়েছে। তিনি বলেছিলেন, ‘উত্তর কোরিয়ার এমন উস্কানিমূলক কর্মকাণ্ডের লক্ষণগুলো পর্যবেক্ষণ করতে যুক্তরাষ্ট্রের সঙ্গে আমাদের সেনাবাহিনী ঘনিষ্ঠভাবে কাজ করছে।’

উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা কেসিএনএ জানিয়েছে, এই পরীক্ষাকে সফল বলে বর্ণনা করেছেন দেশটির নেতা কিম জং উন। তিনি বলেছেন, ‘একটি শক্তিশালী নৌবাহিনী গড়ে তোলার লক্ষ্যে সেনাবাহিনীর আধুনিকীকরণের পরিকল্পনা বাস্তবায়নে এটি কৌশলগত তাৎপর্যপূর্ণ বহন করে।’

সাম্প্রতিক মাসগুলোতে ক্রমাগত ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়েছে দেশটি। ফলে এই অঞ্চলে উত্তেজনা বাড়ছে।

দক্ষিণ কোরিয়ার বার্তা সংস্থা ইয়োনহাপ জানিয়েছে, এর আগে, বুধবার পুলহওয়াসল-৩-৩১ নামে একটি নতুন কৌশলগত ক্রুজ ক্ষেপণাস্ত্র পরীক্ষা করেছিল উত্তর কোরিয়া।

You may also like

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: মো. সাকের উল্লাহ

স্বত্ব © ২০২৪ দৈনিক লোকায়ন