Home » ঠাকুরগাঁওয়ে প্রতারণা ও চাঁদাবাজির অভিযোগ গ্রেফতার ৫

ঠাকুরগাঁওয়ে প্রতারণা ও চাঁদাবাজির অভিযোগ গ্রেফতার ৫

by নিউজ ডেস্ক

স্টআফ রিপোর্টার: ঠাকুরগাঁওয়ে প্রতারণা, চাঁদাবাজি ও মারপিট করে হুমকি প্রদানের অভিযোগে ৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার (০২ ফেব্রুয়ারি) রাত ৮ টার দিকে ঠাকুরগাঁও পৌর শহরের সেনুয়াপাড়া বাজারের করবস্থান মোড় সেনুয়াপাড়ায় ঘটনাটি ঘটে।

বিষয়টি শনিবার (০৩ ফেব্রুয়ারি) রাতে নিশ্চিত করেন সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এবিএম ফিরোজ ওয়াহিদ।

গ্রেফতাররা হলেন- শহরের সেনুয়াপাড়া এলাকায় মো. শামীম (২৩), একই এলাকার মতিউর রহমান ওরফে মতির ছেলে মো. তরিকুল (৩০), হলপাড়ার মো. মাহমুদ খানের ছেলে হাবিবুর রহমান ওরফে কাবির খান (২৭), জমিদার পাড়ার দিপু দাসের ছেলে কিশোর দাস ওরফে ভবো (২৬), ও ঘোষপাড়ার সাধন দাসের ছেলে জয়ন্ত দাস (২২)।

মামলার তদন্তকারী কর্মকর্তা মো. গোলাম আজম মামলার বরাতে জানান, ঘটনার দিন সন্ধ্যায় শামীম ও তরিকুল পরিকল্পিতভাবে শহরের দুলালের নর সুন্দর দোকানের ২ জন ও আরও ১ জনসহ অটোযোগে ঘোরাঘুরির এক পর্যায়ে সেনুয়াপাড়ার একটি বাগানে তাদের নিয়ে যায়। ওই বাগানে আগে থেকেই গ্রেফতারকৃতদের মধ্যে আরও ৩-৪ জন ওতপেতে ছিল। এসময় পরিকল্পনামাফিক শামীম ও তরিকুল সেখান থেকে শটকেপড়ে অর্থাৎ চলে যায়। আর দুলালের নর সুন্দর দোকানের ২ জন ও আরও ১ জন মোট ৩ জনকে আটক করে বাগানে অবস্থান করে থাকা কয়েকজন। তারা পুলিশ পরিচয়ে ওই তিনজনের কাছ থেকে ৯০ হাজার টাকা চাঁদা দাবি করেন। টাকা দিলে তাদের ছেড়ে দেয়া হবে। টাকা দিতে অপারগতা জানালে ওই তিন জনকে মারপিট করেন তারা। ভয়ভীতি ও মারপিটের একপর্যায়ে তিনজনের কাছে থাকা মোট ২২ হাজার ২৮৫ টাকা ও একটি মোবাইল হাতিয়ে নেয় প্রতারকচক্র। প্রতারকচক্রের দাবি অনুযায়ী আরও বাকি টাকা না দিলে প্রাণে মেরে ফেলার হুমকি দিয়ে তাদের ছেড়ে দেয়। পরে প্রতারণার শিকার ও ভুক্তভোগীরা এবিষয়ে থানায় অভিযোগ করলে পুলিশ তদন্ত করে মূল পরিকল্পনাকারী সহ ৫ জনকে গ্রেফতার করে।

মামলার তদন্তকারী কর্মকর্তা জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদ শামীম ও তরিকুল এটি পরিকল্পিত ভাবে করেছে বলে স্বীকার করেন ও গ্রেফতারকৃতদের একজনের কাছ থেকে ৫ হাজার টাকা ও মোবাইল ফোনটি উদ্ধার করা হয়।

তিনি আরও জানান ,শনিবার (০৩ ফেব্রুয়ারি ) বিকালে গ্রেফতারকৃত আসামিদের বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়। এছাড়াও মামলাটি তদন্তপূর্বক অজ্ঞাতনামা আরও বেশ কয়েকজন আসামিকে গ্রেফতার করার চেষ্টা অব্যাহত আছে।

You may also like