Home » উপজেলা পর্যায়ে জানো প্রকল্পের বিদায়ী সভা অনুষ্ঠিত

উপজেলা পর্যায়ে জানো প্রকল্পের বিদায়ী সভা অনুষ্ঠিত

by নিউজ ডেস্ক

লোকায়ন ডেস্ক

জয়েন্ট এ্যাকশন ফর নিউট্রিশন আউটকাম (জানো) প্রকল্পের আয়োজনে এবং উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সহযোগিতায় আজ কাউনিয়ার বীর মুক্তিযোদ্ধা টিপু মুন্শি অডিটোরিয়ামে উপজেলা পর্যায়ে জানো প্রকল্পের বিদায়ী সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় উপজেলা নির্বাহী অফিসার ও সভাপতি, উপজেলা পুষ্টি সমন্বয় কমিটি, কাউনিয়াা, রংপুরের পক্ষে সভাপতিত্ব করেন কৃষিবিদ শাহানাজ পারভীন, উপজেলা কৃষি অফিসার, কাউনিয়া, রংপুর।

জানো প্রকল্পের বিদায়ী সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাঃ সাদিকাতুল তাহিরিণ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও সদস্য সচিব, উপজেলা পুষ্টি সমন্বয় কমিটি, কাউনিয়া, রংপুর। এছাড়া উপস্থিত ছিলেন উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সম্মানিত সদস্যবৃন্দ, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, শিক্ষক, ছাত্র ছাত্রী, উপজেলা সিভিল সোসাইটির প্রতিনিধি, এস এমসি, এনজিও প্রতিনিধি সহ বিভিন্ন পর্যায়ের প্রকল্প সংশ্লিষ্ট ব্যাক্তিবর্গ এবং কেয়ার বাংলাদেশ, প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ ও ইএসডিও’র প্রতিনিধিবৃন্দ। সভার শুরুতেই সভাপতি মহোদয় জানো প্রকল্পের মাঠ পর্যায়ে চলমান কর্মসূচী ও প্রকল্প শেষে উপজেলা পুষ্টি সমন্বয় কমিটি কাউনিয়া এর করনীয় বিষয়গুলোর প্রতি সকলের অংশগ্রহন কামনা করেন । কেয়ার বাংলাদেশ ঢাকা থেকে উপস্থিত ছিলেন ডাঃ ইখতিয়ার উদ্দিন খন্দকার, ডিরেক্টর, হেলথ এন্ড নিউট্রিশন এবং ড. মিজানুর রহমান, সিনিয়র টিম লিডার, জানো প্রকল্প।
এরপর জানো প্রকল্পের কার্যক্রম এবং কাউনিয়া উপজেলা পুষ্টি কমিটির বাস্তবায়িত উল্লেখযোগ্য কার্যক্রম এবং এই কার্যক্রমের প্রভাব সমূহ সম্পর্কে উপস্থাপন করেন গোলাম রাব্বানী, ম্যানেজার মাল্টি সেক্টরাল গর্ভন্যান্স, জানো প্রকল্প কেয়ার বাংলাদেশ। এছাড়াও কাউনিয়া উপজেলার মাঠ পর্যায় হতে আগত কমিউনিটি সাপোর্ট গ্রুপের সদস্য, স্কুল থেকে আগত শিক্ষার্থী, উপজেলা পুষ্টি কমিটির সদস্যগণ তাদের মাঠ পর্যায়ের অভিজ্ঞতা তুলে ধরেন ও প্রকল্প শেষে করনীয় দিক গুলো নিয়ে আলোচনা করেন। সমাপনী বক্তব্য দেন ডাঃ ইখতিয়ার উদ্দিন খন্দকার, ডিরেক্টর, হেলথ এন্ড নিউট্রিশন, কেয়ার বাংলাদেশ, ঢাকা।
জানো প্রকল্পটি কেয়ার বাংলাদেশ, প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ ও ইকো সোশ্যাল ডেভলপমেন্ট অর্গানাইজেশন (ইএসডিও) এর একটি কনসর্টিয়াম প্রকল্প। এ প্রকল্পে অর্থায়ন করছে ইউরোপিয়ান ইউনিয়ন ও সহ-অর্থায়নে রয়েছে অস্ট্রিয়ান ডেভলপমেন্ট কোঅপারেশন। প্রকল্পটি রংপুর ও নীলফামারী জেলার গর্ভবতী ও দুগ্ধদানকারী মা, পাঁচ বছরের কম বয়সী শিশু এবং কিশোর-কিশোরীদের অপুষ্টি দূরীকরণের লক্ষে কাজ করেছে যা সরকারের দ্বিতীয় জাতীয় পুষ্টি কর্ম-পরিকল্পনা-২০১৬-২৫ অর্জনেও সহায়ক ভূমিকা পালন করেছে।

অনুষ্ঠানটি সঞ্চলনা করেন মাহমুদা আক্তার, আইসিটি কনসালটেন্ট, জানো প্রকল্প, কেয়ার বাংলাদেশ, রংপুর ।

 

 

You may also like