Home » মুসলিম প্রধান দেশে নিষিদ্ধ, ‘আর্টিক্যাল ৩৭০’র আয় কত?

মুসলিম প্রধান দেশে নিষিদ্ধ, ‘আর্টিক্যাল ৩৭০’র আয় কত?

by নিউজ ডেস্ক

লোকায়ন ডেস্ক
বলিউড অভিনেত্রী ইয়ামি গৌতম অভিনীত ছবি ‘আর্টিক্যাল ৩৭০’ মুক্তি পেয়েছে শুক্রবার (২৩ ফেব্রুয়ারি)। ছবিটি ইতিমধ্যে বক্স অফিসে সাড়া ফেলেছে। হিসাব বলছে, ‘আর্টিক্যাল ৩৭০’ রোববার পর্যন্ত মাত্র তিনদিনে আয় করেছে ২২.৮০ কোটি টাকা। গত রোববার একদিনেই এ ছবি তুলে নিয়েছে ৯.৫০ কোটি টাকা। পুরো বিশ্বে এ ছবি ব্যবসা করেছে ৩৩.৭০ কোটি টাকা।

ভারতে ভালো ব্যবসা করলেও ছবিটি উপসাগরীয় দেশে নিষিদ্ধ হয়েছে। খবর অনুযায়ী, বাহরাইন, কুয়েত, ইরাক, ওমান, কাতার, সৌদি আরবে নিষিদ্ধ রয়েছে এ ছবি। জানা গেছে, ছবিতে দেখানো হিংসা, স্পর্শকাতর বিষয়ের কারণে সেখানকার মানুষদের ভাবাবেগে যাতে আঘাত না লাগে সেজন্যই ছবিটি নিষিদ্ধ করা হয়েছে। তবে আরব আমিরাতে দেখা যাবে ‘আর্টিক্যাল ৩৭০’।

‘আর্টিক্যাল ৩৭০’ ছবিতে ইয়ামি গোয়েন্দা কর্মকর্তা জুনি হকসারের চরিত্রে অভিনয় করেছেন। ৩৭০ ধারা এবং জম্মু ও কাশ্মিরের পরিস্থিতি নিয়ে তৈরি হয়েছে এ ছবি।

নিজেই চর্মরোগে আক্রান্ত হয়েছিলেন ফরসা ত্বকের ‘অনুপ্রেরণা’ ইয়ামি
২০১৯ সালের ৫ আগস্ট ভারতের কেন্দ্রীয় সরকার জম্মু-কাশ্মির রাজ্যকে বিশেষ মর্যাদা দেওয়া ৩৭০ অনুচ্ছেদ বাতিল করে এবং জম্মু-কাশ্মির ও লাদাখ কেন্দ্রশাসিত অঞ্চলে বিভক্ত করে। কয়েকদিন আগে জম্মুতে এক জনসভায় ভাষণ দিতে গিয়ে আর্টিকেল ৩৭০-র প্রসঙ্গ তোলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি বলেন, আমি শুনেছি ৩৭০ ধারা নিয়ে একটি ছবি মুক্তিপাচ্ছে। এ ধরনের ছবি তৈরি হওয়া প্রয়োজন। এটি মানুষকে সঠিক তথ্য পেতে সাহায্য করবে।

You may also like

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: মো. সাকের উল্লাহ

স্বত্ব © ২০২৪ দৈনিক লোকায়ন