Home » নীলফামারীতে জাতীয় ভোটার দিবস উদ্‌যাপিত 

নীলফামারীতে জাতীয় ভোটার দিবস উদ্‌যাপিত 

by নিউজ ডেস্ক

পিআইবি:‘সঠিক তথ্যে ভোটার হবো, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবো’ এই প্রতিপাদ্য নিয়ে  নীলফামারীতে ৬ষ্ঠ জাতীয় ভোটার দিবস উদ্‌যাপিত হয়েছে। জাতীয় ভোটার দিবস উপলক্ষ্যে শনিবার (২রা মার্চ) সকালে নীলফামারী জেলাপ্রশাসকের সম্মেলনকক্ষে এক আলোচনাসভা অনুষ্ঠিত হয়। নীলফামারী জেলা নির্বাচন অফিসের উদ্যোগে অনুষ্ঠিত এই আলোচনাসভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নীলফামারীর অতিরিক্ত জেলাপ্রশাসক (সার্বিক) ফারুক-আল-মাসুদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন। 

 

প্রধান অতিথির বক্তৃতায় নীলফামারীর অতিরিক্ত জেলাপ্রশাসক বলেন, ভোটাধিকার হচ্ছে একজন ভোটারের নাগরিক অধিকার। ভোটারদের অন্যতম দায়িত্ব হলো যোগ্য জনপ্রতিনিধি নির্বাচন করা। টাকা বা অন্য কোনো অনৈতিক সুবিধা নিয়ে ভোটাধিকার প্রয়োগ করা উচিত নয়। ভোটার তালিকায় স্বচ্ছতা আনার জন্য নির্বাচন কমিশন ছবিসহ স্মার্ট জাতীয় পরিচয়পত্র প্রদান করছে। সরকারি বিভিন্ন নাগরিকসেবা প্রাপ্তির জন্য স্মার্ট জাতীয় পরিচয়পত্র থাকা আব্যশক। 

 

আলোচনাসভায় সরকারি কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। আলোচনাসভার পূর্বে জাতীয় ভোটার দিবস উপলক্ষ্যে নীলফামারী জেলাপ্রাশকের কার্যালয় থেকে একটি র‌্যালি বের হয় এবং বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।

You may also like