Home » নারীদের জীবনমান উন্নয়নে রংপুরের বদরগঞ্জে নারী সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

নারীদের জীবনমান উন্নয়নে রংপুরের বদরগঞ্জে নারী সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

by নিউজ ডেস্ক

পিআইডি, রংপুর:

নারীদের জীবনমান উন্নয়নে রংপুরের বদরগঞ্জে নারী সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। রংপুর জেলা তথ্য অফিসের উদ্যোগে সোমবার (৪ঠা মার্চ) দুপুরে বদরগঞ্জ মডেল মসজিদ মিলনায়তনে অনুষ্ঠিত এই সমাবেশে মুখ্য আলোচক হিসাবে উপস্থিত ছিলেন সিনিয়র সহকারী জজ ও জেলা লিগ্যাল এইড অফিসার মিনহাজুর রহমান। রংপুর জেলা তথ্য অফিসের পরিচালক আতিকুর রহমান শাহ্-এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজির হোসেন।
মুখ্য আলোচকের বক্তৃতায় রংপুরের জেলা লিগ্যাল এইড অফিসার বলেন, পরিবার হলো সন্তানের প্রথম শিক্ষাপ্রতিষ্ঠান। আর এই প্রতিষ্ঠানে মা-ই বড়ো শিক্ষক। মায়ের দায়িত্ব হলো সন্তানকে আদর্শ মানুষ হিসাবে গড়ে তোলা। সমাজে নারীরা বিভিন্নভাবে নির্যাতিত হন। তাই নারী নির্যাতন প্রতিরোধে সকলের দৃষ্টিভঙ্গির ইতিবাচক পরিবর্তন করতে হবে। তিনি পরিবারে নৈতিকতা চর্চার উপর গুরুত্বারোপ করেন।
প্রধান অতিথির বক্তৃতায় বদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, নারীরা সমাজের ‍বোঝা, এই দৃষ্টিভঙ্গি বদলাতে হবে। কর্মক্ষেত্রে নারীদের সমান অধিকার রয়েছে। স্বাবলম্বী হতে মেয়েদের শিক্ষিত করে গড়ে তোলার বিকল্প নেই। তিনি নারীদের মহিলা বিষয়ক অধিদপ্তর, যুব উন্নয়ন অধিদপ্তর-সহ সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান থেকে প্রশিক্ষণ গ্রহণের মাধ্যমে আত্ম-কর্মসংস্থানের উদ্যোগ নেওয়ার আহ্বান জানান।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তৃতা করেন রংপুর আঞ্চলিক তথ্য অফিসের সিনিয়র তথ্য অফিসার মামুন অর রশিদ, ইসলামিক ফাউন্ডেশনের সহকারী পরিচালক মোছাদ্দিকুল আলম ও বদরগঞ্জ থানার সাব-ইন্সপেক্টর আতিকুর রহমান। নারী সমাবেশে বিভিন্ন শ্রেণি-পেশার শতাধিক নারী উপস্থিত ছিলেন।

You may also like