Home » রাণীশংকৈলে গাছ পরে মোটরসাইকেল আরোহী নিহত 

রাণীশংকৈলে গাছ পরে মোটরসাইকেল আরোহী নিহত 

by নিউজ ডেস্ক
স্টাফ রিপোর্টার : ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় চলন্ত মোটরসাইকেলের আরোহীর উপরে কর্তন করা গাছ পরে মো. ইসমাইল হোসেন (৪৮) নামে এক দলিল লেখক নিহত হয়েছেন।
শুক্রবার (০৮ মার্চ) দুপুরে রাণীশংকৈল উপজেলার কুমারগঞ্জ বাজারের সামনে বালিয়াডাঙ্গী-রাণীশংকৈল মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।
বিষয়টি নিশ্চিত করেন রাণীশংকৈল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল রানা। নিহত ইসমাইল হোসেন বালিয়াডাঙ্গী উপজেলার ভানোর ইউনিয়নের বিশ্রামপুর গ্রামের মৃত বজির উদ্দিনের ছেলে। তিনি লাহীড়ি ভূমি রেজিট্রি অফিসের দলিল লেখক ছিলেন।
নিহতরে চাচাতো ভাই মকিম উদ্দিন সরকার বলেন, ইসমাইল হোসেন নেকমরদ বাজারে কাজ শেষ করে মোটরসাইকেল নিয়ে রাণীশংকৈলে তার শ্যালিকার বাড়ি যাচ্ছিলেন। আর কুমারগঞ্জ এলাকায় সড়কের ধারে গাছ কাটছিলেন কয়েকজন মানুষ। এসময় গাছটি হঠাৎ সড়কে তার মাথার উপরে পরে যায়। এতে ঘটনাস্থলেই মৃত্যু হয় তার।
তিনি বলেন, যারা গাছ কাট ছিলেন তাদের অবশ্যই সতর্কতা অবলম্বন করা উচিত ছিল ও সড়কে চলাচলকারি যানবাহনদের ব্যরিকেট দিয়ে থামিয়ে দেওয়া উচিত ছিল। যে গাছটি আগে কাটা শেষ হয়ে পরে যাক তারপরে চলাচলকরিদের যেতে দেওয়া উচিত ছিল। তাদের অসচেতনার জন্য আজকে আমার ভাইকে প্রাণ দিতে হল।
রাণীশংকৈল থানার উপপরিদর্শক (এসআই) শহিদুল ইসলাম বলেন, কুমারগঞ্জ এলাকার মো. কামাল উদ্দিন। বাড়ির পাশে ও সড়কের ধারে একটি নিম গাছ কাটছিলেন। এসময় গাছটি পরে এমন দুর্ঘটনা ঘটে।
এদিকে স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা বলছেন, সড়কের ধারে গাছ অর্থাৎ সেটি সরকারি জায়গার গাছ। সড়ক ও বন অধিদপ্তরের কোন অনুমতি না নিয়ে এভাবে গাছ কেউ কাটতে পারে না। এভাবে গাছ টাকা অন্যায় হয়েছে। তারপরেও আবার অসর্তকতার জন্য প্রাণ দিতে হলো একজন মানুষকে। এর দায় তাকেই নিতে হবে যে গাছ কেটেছেন।
রাণীশংকৈল থানার ওসি সোহেল রানা বলেন, গাছ কাটার সময় অসতর্কতার জন্য এমন দুর্ঘটনা ঘটেছে। ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করা হয়েছে। এ বিষয়ে আইনিপ্রক্রিয়া চলছে এবং নিহতের পরিবারের অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।


You may also like